রাজশাহী রবিবার, ৫ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


আধিপত্য বিস্তার নিয়ে দু’পক্ষের মারামারি, ৬ ছাত্রলীগকর্মী আহত


প্রকাশিত:
৩১ মার্চ ২০২৩ ১১:০১

আপডেট:
৫ মে ২০২৪ ০৬:৩৬

ছবি: সংগৃহীত

বরিশালে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের ২ জনকে কুপিয়ে জখম ও ৪ জনকে পিটিয়ে আহত করার অভিযোগ ওঠেছে ছাত্রদলের বিরুদ্ধে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে নাজিম মাহমুদ নামে এক ছাত্রদল কর্মীকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৩০ মার্চ) রাত ১০ টায় নগরীর বগুড়া রোড এলাকায় এই ঘটনা ঘটে। আহতদের বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত ছাত্রলীগ কর্মীরা হলেন— এইচ এম রিশাদ মাহমুদ, মারুফ, সোহান, অনিক, খালিদ, এভ্রিল।

আহতদের অভিযোগ- সরকারি বরিশাল কলেজ ছাত্রদলের আহ্বায়ক রফিকুল ইসলাম টিপু দীর্ঘদিন ধরে কলেজ ছাত্রলীগের কার্যক্রমে বাধা দিয়ে আসছিলেন। বরিশাল কলেজের কোনো শিক্ষার্থী ছাত্রলীগের কর্মসূচিতে আসলে তাদের ভয়ভীতি দেখানো নিয়ে বিরোধ বাঁধে ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে। তারই জের ধরে বৃহস্পতিবার রাত ১০টার দিকে দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালিয়ে দুইজনকে কুপিয়ে ও চারজনকে পিটিয়ে আহত করা হয়।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, আহতদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর।

এদিকে ঘটনার পর থেকে উত্তপ্ত রয়েছে নগরীর বগুড়া রোড, বরিশাল কলেজ এলাকা।

বরিশাল কোতোয়ালি মডেল থানার সহকারী কমিশনার মেহেদী হাসান বলেন, খবর পেয়ে পুলিশ হামলাকারীদের ১ জনকে রামদাসহ আটক করেছে। বাকিদের আটকের চেষ্টা চলছে।

তবে হামলার প্রত্যক্ষদর্শীরা দাবি করেছেন, কোপাকুপির ঘটনায় ছাত্রদলের কাউকে দেখা যায়নি। মূলত জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাজ্জাদ সেরনিয়াবাতের অনুসারীদের ওপর মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইজ আহমেদ মান্নার অনুসারীরা হামলা চালিয়েছে।

একই দাবি করেছেন হামলায় অভিযুক্ত বরিশাল কলেজ ছাত্রদলের আহ্বায়ক রফিকুল ইসলাম টিপু। তিনি বলেন, ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দল নিয়ে কোপাকুপি হয়েছে শুনেছি। তবে ওই ঘটনায় ছাত্রদল জড়িত না। আমাকে ফাঁসাতে রাজনৈতিকভাবে নাম ব্যবহার করা হচ্ছে।

তিনি বলেন, হামলাকারী আটক হলেই তো স্পষ্ট হয়ে যাবে ছাত্রদল নয়, ছাত্রলীগই কোপাকুপি করেছে।

 

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top