রাজশাহী সোমবার, ১৭ই জুন ২০২৪, ৩রা আষাঢ় ১৪৩১


‘নেতায় নেতায় মঞ্চ ভাঙে, আহত হই আমি’


প্রকাশিত:
২৮ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:৪০

আপডেট:
১৭ জুন ২০২৪ ০২:৫০

ফাইল ছবি

নেতার চেয়ে আওয়ামী লীগে কর্মী বেশি দরকার উল্লেখ করে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নেতায় নেতায় স্টেজ ভাঙে, আমি আহত হই।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে কেরাণীগঞ্জ মডেল থানা আওয়ামী লীগের প্রধান কার্যালয়ের সামনে আয়োজিত এক সমাবেশে এমন মন্তব্য করেন তিনি।

যুবলীগ, ছাত্রলীগসহ আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের বিভিন্ন সভা-সমাবেশে প্রায়ই নেতাদের ভিড় লক্ষ্য করা যায়। বিষয়টি নিয়ে একাধিকবার চটেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

সম্প্রতি ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মঞ্চ ভেঙে পড়ে গেলে আবারও বিষয়টি নিয়ে ক্ষোভ ঝাড়েন ওবায়দুল কাদের। সে সময় তিনি বলেছিলেন, ‘মঞ্চ ভেঙে পড়েছে। এই যে নেতাদের মঞ্চে ওঠা, এত নেতা আমার দরকার নাই। কর্মী দরকার। স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট কর্মী দরকার। এত নেতা আমাদের দরকার নাই।’

সবশেষ সোমবার বিকেলে আয়োজিত শান্তি সমাবেশেও প্রধান অতিথির বক্তব্যে একই কথা তুললেন ওবায়দুল কাদের। আওয়ামী লীগের শীর্ষ এই নেতা বলেন, আমাদের এত নেতার দরকার নেই। নেতার চেয়ে কর্মী বেশি। নেতায় নেতায় স্টেজ ভাঙে, আমি আহত হই।

আওয়ামী লীগ যেন আওয়ামী লীগের শত্রু না হয় উল্লেখ করে উপস্থিত কর্মীদের উদ্দেশে তিনি বলেন, এখানে হরেক রঙের গেঞ্জি (স্থানীয় নেতাদের ছবিসহ) দেখতে পাচ্ছি। শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবেন, তাকেই সবাই মানবেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দেশে ফেরার প্রসঙ্গে টেনে কাদের বলেন, কেউ লাল কার্ড দেখায়, কেউ হলুদ কার্ড দেখায়, কেউ বলে ১১ তারিখ থেকে দেশ চলবে খালেদা জিয়ার কথায়। কেউ বলে ১১ তারিখ দেশে আসবেন হাওয়া ভবনের যুবরাজ। যে মুচলেকা দিয়ে পালিয়ে গেছে, সে নাকি ফিরে আসবে। 

আওয়ামী লীগের শীর্ষ এই নেতা বলেন, ‘হারানো ক্ষমতা এই দেশে ফিরে পাওয়া মুশকিল। ক্ষমতার মঞ্চ থেকে শেখ হাসিনাকে হটাবেন? মনে রাখবেন, পঁচাত্তর আর ২০২৩ সাল এক নয়।’

বিএনপির তত্ত্বাবধায়ক সরকারের দাবি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘মনে রাখবেন ২০২৩ আর ২০০১ এক নয়। তত্ত্বাবধায়ক সরকার অস্বাভাবিক সরকার। এই সরকার শপথ নেওয়ার পর পর কোনো নিয়মের তোয়াক্কা না করে ১৩ জন সচিবকে বরখাস্ত করে। এই সরকার বাংলার মানুষ চায় না।’

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণের সঞ্চালনায় আয়োজিত ওই সমাবেশে অন্যদের মধ্যে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top