রাজশাহী সোমবার, ১৭ই জুন ২০২৪, ৩রা আষাঢ় ১৪৩১


সরকার ভয় পেয়ে পদযাত্রায় বাধার সৃষ্টি করেছে: টুকু


প্রকাশিত:
১৯ ফেব্রুয়ারি ২০২৩ ১০:৫৬

আপডেট:
১৭ জুন ২০২৪ ০৩:০৭

ছবি: সংগৃহীত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, সরকার ভয় পেয়ে ইউনিয়ন পর্যায়ের পদযাত্রায় বাধার সৃষ্টি করেছে। হাজার হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দিয়েছে।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে রাজশাহীতে আয়োজিত বিএনপির পদযাত্রায় অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফ্যাসিস্ট আওয়ামী সরকারের পদত্যাগ, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, দল নিরপেক্ষ নির্বাচনকালীন সরকার ব্যবস্থা পুনঃপ্রবর্তনসহ গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ পদযাত্রার আয়োজন করা হয়। বাংলাদেশ জাতীয়তাবাদী দল, অঙ্গ ও সহযোগী সংগঠন রাজশাহী মহানগর শাখা এ পদযাত্রার আয়োজন করে। পদযাত্রাটি নগরীর ভুবন মোহন পার্ক থেকে শুরু হয়ে সোনাদীঘির মোড় হয়ে জিরো পয়েন্ট ও বাটার মোড় ঘুরে ভুবন মোহন পার্কে গিয়ে শেষ হয়।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, দেশের মানুষের জীবনধারণ করা কঠিন হয়ে গেছে। মানুষ বাজার গিয়ে খালি হাতে ফেরত আসছে। সেই অবস্থাতে বিএনপি মানুষের পাশে দাঁড়িয়ে আন্দোলন করছে। মানুষ আমাদের আন্দোলনে আসছে। তাই সরকার ভয় পেয়ে ইউনিয়ন পদযাত্রায় বাধা সৃষ্টি করেছে। আমাদের হাজার হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দিয়েছে।

টুকু বলেন, আজকে আমরা মহানগর পর্যায়ে পদযাত্রা করছি। আগামী ২৫ ফেব্রুয়ারি প্রতিটি জেলায় জেলায় ১০ দফা দাবি আদায়ের জন্য পদযাত্রা করব। এই পদযাত্রা শান্তির পদযাত্রা। সেই পদযাত্রাকে বাধা দেওয়ার জন্য আওয়ামী লীগ শান্তি সমাবেশ করছে।

বিএনপির সিনিয়র এই নেতা বলেন, আমরা আগে আগে হাঁটছি, আপনারা পিছে পিছে হাঁটছেন। আজকে আমরা ২৫ তারিখের প্রোগ্রাম দিলাম, কালকেই আপনারা প্রোগ্রাম দেবেন ২৫ তারিখে শান্তি মিটিং করতে। আমাদের আগে আপনারা তারিখ ঘোষণা করেন, আপনাদের তারিখে আমরা প্রোগ্রাম দিব না।

সাবেক এই মন্ত্রী আরও বলেন, যে পুলিশ বাহিনী আমাদের রক্ষা করার কথা, তারা আজকে রাষ্ট্রের হয়ে আমাদের বাড়িঘর ভাংচুর করছে, মামলা দিচ্ছে, গ্রেফতার করছে। আমরা হুঁশিয়ার করে দিতে চাই, জনগণ জেগে উঠেছে। জনগণের অধিকার, ভোটের অধিকার, ভাতের অধিকার, বাঁচার অধিকার কেড়ে নিয়েছেন। এই অধিকার যতক্ষণ পর্যন্ত আদায় না হবে জনগণ রাজপথে থেকে আপনাদেরকে উৎখাত করে অধিকার আদায় করবে।

বিএনপি চেয়ারপারসনের নেতৃত্বে আবারও দেশে গণতন্ত্র ফিরে আসবে বলেও আশাবাদ ব্যক্ত করেন ইকবাল হাসান মাহমুদ টুকু।

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এড. এরশাদ আলী ঈশার সভাপতিত্বে কর্মসূচিতে প্রধান বক্তা ছিলেন রাজশাহী সিটি করেপােরেশনের সাবেক মেয়র, সাবেক এমপি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

এছাড়াও বিশেষ অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক শাহজাহান মিয়া, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা লে. কর্ণেল (অব.) এম এ লতিফ খান, বিএনপির যুগ্ম মহাসচিব হারুন অর রশিদ, রাজশাহী বিভাগীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক এ এইচ এম ওবায়দুর রহমান চন্দন ও নগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এড. শফিকুল হক মিলন।

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top