রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


‘স্মার্ট দেশ’ গড়তে নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী


প্রকাশিত:
৩০ জানুয়ারী ২০২৩ ০৪:১৬

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৮:৫১

ছবি: রাজশাহী পোস্ট

‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে দ্বাদশ সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিতে রাজশাহীবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২৯ জানুয়ারি) বিকেলে রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এই আহ্বান জানান তিনি।

২০৪১ সালের মধ্যে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার লক্ষ্য নিয়েছে সরকার। ইতিমধ্যে এ নিয়ে কাজ শুরু করেছে সরকার। এ সংক্রান্ত একটি কমিটির গঠন করেছে সরকার। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, সরকারি ও বেসরকারি বিভিন্ন পর্যায়ের ব্যক্তিদের নিয়ে গঠন করা হয়েছে কমিটি। বাংলাদেশকে একটি জ্ঞানভিত্তিক অর্থনীতি ও উদ্ভাবনী জাতি হিসেবে ‘স্মার্ট বাংলাদেশ ২০৪১’ প্রতিষ্ঠার জন্য সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়নে সুপারিশ কমিটি সুপারিশ দেবে।

রোববার রাজশাহীতে আয়োজিত জনসভায় দেশকে স্মার্ট হিসেবে গড়তে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান শেখ হাসিনা।

জনসভায় প্রধানমন্ত্রী বলেন, রাজশাহীতে নৌকায় ভোট দেওয়ার কারণে বিএনপি-জামায়াত জোট সাধারণ মানুষকে পাশবিক নির্যাতন চালিয়েছে। কিন্তু নৌকায় ভোট না দিলে দেশ স্বাধীন হতো না, দেশ স্বাধীন না হলে জিয়াউর রহমান মেজর জেনারেল হতো না, দেশ স্বাধীন না হলে খালেদা জিয়া ক্ষমতায়ও আসতে পারতো না।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালের সভাপতিত্বে জনসভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন প্রমুখ।

 

 

 

আরপি/এসআর-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top