রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


প্রধানমন্ত্রীর জনসভা: মিছিলে-স্লোগানে মুখরিত রাজশাহী


প্রকাশিত:
৩০ জানুয়ারী ২০২৩ ০১:২৩

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ১০:১৭

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা ঘিরে মুখর রাজশাহী নগরী। আওয়ামী লীগের নেতাকর্মীদের পদচারণায় পুরো রাজশাহীতে অন্যরকম আবহ তৈরি হয়েছে। মহানগরজুড়ে বইছে সাজ সাজ রব।

দীর্ঘ পাঁচ বছর পর প্রধানমন্ত্রীর রাজশাহীতে আগমনকে ঘিরে রোববার (২৯ জানুয়ারি) ভোর থেকেই জনসভাস্থলে আসতে শুরু করেছেন দলটির নেতাকর্মীরা। বিভিন্ন জেলা-উপজেলা থেকে আগত নেতাকর্মীরা বাস থেকে নেমে মিছিল নিয়ে জনসভাস্থলে আসছেন। এরই মধ্যে সরগরম জনসভাস্থলের আশপাশের এলাকা।

দূরদূরান্ত থেকে আসা নেতাকর্মীরা দলীয় স্লোগানের পাশাপাশি দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জয়ধ্বনি করছেন। অনেকে আওয়ামী লীগের নেতাদের দেওয়া টিশার্ট পরে সমাবেশস্থলে এসেছেন।

সকাল আটটার দিকে জনসভাস্থলের ৩টি প্রবেশপথ খুলে দেওয়া হয়েছে। মিছিল নিয়ে মানুষ জনসভাস্থলে প্রবেশ করছেন।

আওয়ামী লীগের নেতাকর্মীরা আশা করছেন সমাবেশে ৫ থেকে ৭ লাখ মানুষের সমাগম হবে। প্রায় চার একর জমির এই সমাবেশস্থলে পশ্চিম দিকে ৫ হাজার বর্গফুটের নৌকা আকৃতির মঞ্চ তৈরি করা হয়েছে।

সমাবেশকে ঘিরে ২টি বড় বড় পানির ট্যাংক ছাড়াও শহরের বেশ কয়েকটি স্থানে ৫ লাখ পানির বোতল রাখা হয়েছে।

৭টি ট্রেন ভাড়া করে জয়পুরহাট, বগুড়া, সিরাজগঞ্জ, নাটোর ও চাঁপাইনবাবগঞ্জ থেকে নেতাকর্মীদের নিয়ে আসার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও, বাস-ট্রাকে করে অন্যান্য এলাকা থেকে মানুষ আসছেন।

শহরের চলমান ট্রাফিক ব্যবস্থায় পরিবর্তন আনা হয়েছে। দূর থেকে আসা বাস-ট্রাকগুলো রাখার জন্য প্রধান প্রধান সড়কের একটি করে লেন ব্যবহার করতে বলা হয়েছে।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top