রাজশাহী সোমবার, ১৭ই জুন ২০২৪, ৩রা আষাঢ় ১৪৩১


‘ভোটে জিততে পারবে না জেনে ষড়যন্ত্রে বিএনপি’


প্রকাশিত:
১৫ জানুয়ারী ২০২৩ ০৮:২০

আপডেট:
১৭ জুন ২০২৪ ০২:৪৭

ফাইল ছবি

ভোটে জেতার সম্ভাবনা না দেখে বিএনপি পরিস্থিতি ঘোলাটে করতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১৪ জানুয়ারি) বিকেলে ধানমন্ডিতে সম্পাদকমণ্ডলীর সঙ্গে আওয়ামী লীগ উত্তর-দক্ষিণ, সহযোগী সংগঠন ও সিটি করপোরেশনের মেয়রদের যৌথসভায় এসব কথা বলেন কাদের।

তিনি বলেছেন, বিএনপি ভেতরে ভেতরে নির্বাচনের প্রস্তুতি নিলেও ভোটে জেতার আশ্বাস না পেয়ে ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় যাওয়ার অশুভ খেলায় মেতে উঠেছে।

বিএনপি আরেকটি ওয়ান ইলেভেন চায় জানিয়ে সেতুমন্ত্রী বলেন, নির্বাচনে জেতার ব্যাপারে কোনো আশ্বস্ত হতে না পেরে বাংলাদেশে আরেকটা ওয়ান ইলেভেনের পুনরাবৃত্তি ঘটাতে চায় তারা, যার বেনিফিশিয়ারি হতে চায় বিএনপি। এ জন্যই তারা ষড়যন্ত্রে মেতে উঠেছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার সরকারকে উৎখাতে বিএনপি ষড়যন্ত্রমূলকভাবে আন্দোলন করতে চায়। সহিংসতার মধ্য দিয়ে সরকার পতনের ক্ষেত্র তৈরি করছে তারা।

সেতুমন্ত্রী বলেন, বিএনপির কর্মীদের সম্পর্কে আমরা ওয়াকিবহাল। তবে সবচেয়ে শঙ্কা এবং উদ্বেগের কারণ হলো, হঠাৎ করে তৈরি হওয়া নৈরাজ্য। ফরিদপুরে তারাই হামলা করেছে।

বিএনপির শান্তিপূর্ণ আন্দোলনে বাধা দেওয়া হবে না জানিয়ে আওয়ামী লীগ নেতা কাদের বলেন, বিএনপি নানা দলের সমন্বয়ে ঐক্য তৈরি করে আন্দোলনের ঘোষণা দিয়েছে, তাদের শান্তিপূর্ণ আন্দোলনে কোনো প্রকার বাধা দেওয়া হবে না।

‘আন্দোলনের নামে অগ্নিসংযোগ করে জনজীবনে দুর্ভোগ ডেকে আনবে, এ বিশৃঙ্খল পরিবেশে এ অবস্থায় আমরা চুপ করে বসে থাকতে পারি না। নির্বাচনে জনগণের কাছে প্রতিশ্রুতি দিয়ে এসেছি আমরা, তাদের কাছে আমাদের দায় আছে। এ অবস্থায় আমাদের সতর্ক থাকতে হবে এবং জনগণের সম্পদ ও সম্পত্তিকে প্রটেকশন দিতে হবে।-বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

আওয়ামী লীগের নেতাকর্মীরা মাঠে আছে উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, আমরা মাঠে আছি, রাস্তায় আছি। এই অবস্থানকে আরও শক্তিশালী করতে হবে।

যৌথ সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, ডা. দীপু মনি ও আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ কেন্দ্রীয় ও মহানগর উত্তর, দক্ষিণ আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

 

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top