রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


হাজিরা শেষে কারাগারে পুঠিয়া পৌর মেয়র


প্রকাশিত:
৩ জানুয়ারী ২০২৩ ০৭:৩৩

আপডেট:
৩ জানুয়ারী ২০২৩ ০৭:৪২

ফাইল ছবি

রাজশাহীর পুঠিয়া পৌর মেয়র ও বিএনপি নেতা আল মামুন খানকে ফের কারাগারে পাঠিয়েছে আদালত। এক কলেজ ছাত্রীকে ধর্ষণের মামলায় হাজিরা দিতে এলে তার জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

সোমবার (২ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে হাজিরা দিতে গেলে সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের (পুঠিয়া) বিচারক মারুফ আল্লাম এ নির্দেশ দেন। পরে তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

রাজশাহী জেলা পুলিশের আদালত পরিদর্শক পরিমল চক্রবর্তী এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পুঠিয়া পৌর মেয়র গত বছরের ৭ সেপ্টেম্বর ধর্ষণ মামলায় গ্রেফতার হলে কারাগারে পাঠানো হয়। পরে তিনি জামিনে মুক্তি পান। আজ তার হাজিরার তারিখ ছিল। হাজিরা দিতে আসলে আদালত তার জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, ভুক্তভোগী ওই কলেজ ছাত্রী গত বছর স্বামীর সাথে বনিবনা না হলে ডিভোর্সের জন্য পুঠিয়া পৌর মেয়র ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আল মামুন খানের সাথে দেখা করেন। সেই সাথে পৌরসভায় একটি চাকরির জন্য আবেদন জানান।

সেই সূত্র ধরে মেয়র মামুন তার দায়িত্ব নেওয়ার প্রলোভন দেখিয়ে একাধিকবার শারীরিক সম্পর্ক করেন। সর্বশেষ গত ৫ আগস্ট ওই তরুণীকে পৌর মেয়র ধর্ষণ করে বলে পুঠিয়া থানায় দায়ের করা এজাহারে উল্লেখ করা হয়। এ ঘটনায় গত ৭ সেপ্টেম্বর পলাতক অবস্থায় মেয়র আল মামুন খানকে বরগুনা থেকে গ্রেফতার করে পুলিশ।

এছাড়াও গত ২২ নভেম্বর আল মামুন খানকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top