রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


এবারও বিপুল ভোটে জয়ী হবো: জাপার প্রার্থী মোস্তফা


প্রকাশিত:
২৭ ডিসেম্বর ২০২২ ২১:৪৫

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ০৩:৩৫

ছবি: সংগৃহীত

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে এবারও বিপুল ভোটে জয়ের ব্যাপারে নিজের আশাবাদের কথা জানিয়েছেন জাতীয় পার্টির প্রার্থী ও সদ্য সাবেক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকাল ৯টার দিকে নগরীর ২১ নম্বর ওয়ার্ডের আলমনগর কলেজ রোড সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়ে তিনি সাংবাদিকদের কাছে এই আশাবাদের কথা জানান।

নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে মোস্তফা বলেন, ‘জয়ের বিষয়ে আমি শতভাগ আশাবাদী। গত মেয়াদে রংপুরের মানুষ আমাকে বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করিয়েছে। এই পাঁচ বছরে রংপুরের যে উন্নয়ন হয়েছে তার মূল্যায়নে এবারও বিপুল ভোটে বিজয়ী হবো বলে আশা করছি।’

এদিকে ইভিএমে ত্রুটির কারণে প্রথম দফায় অনেক চেষ্টা করেও ভোট দিতে পারেননি জাতীয় পার্টির প্রার্থী। পরে অবশ্য তিনি ভোট দিতে সক্ষম হন।

এ ব্যাপারে ক্ষোভ প্রকাশ সদ্য সাবেক মেয়র বলেন, ‘আমি ভোট দিতে গিয়ে দেখি ইভিএম মেশিন হ্যাং হয়ে গেছে। মেশিন কোনো কাজ করছে না। প্রতিটি কেন্দ্রে ইভিএম মেশিন যদি সমস্যা করে, তাহলে ভোট প্রদান বিলম্বিত হবে। নির্বাচন প্রশ্নবিদ্ধ হবে।’

এ সময় জাতীয় পার্টির প্রার্থী ইভিএমের এই সমস্যার দ্রুত সমাধানের জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টায় মহানগর এলাকায় মোট ২২৯টি ভোটকেন্দ্রে একযোগে ভোট শুরু হয়েছে। বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট চলবে। সবগুলো কেন্দ্রেই ইভিএমে ভোটগ্রহণ করা হচ্ছে।

সকালে ভোট শুরু সময় ভোটারদের কেন্দ্রে লাইন ধরে দাঁড়িয়ে ভোটের জন্য অপেক্ষা করতে দেখা যায়। পাশাপাশি প্রার্থীদের সমর্থকদের ব্যাজ পরা লোকদের কেন্দ্রের বাইরে জড়ো হতে দেখা গেছে। এছাড়াও আইনশৃঙ্খলা বাহিনীর জোরালো উপস্থিতি দেখা গেছে।

এবার রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মোট ভোটার চার লাখ ২৬ হাজার ৪৭০ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ১২ হাজার ৩০২ এবং নারী ভোটার দুই লাখ ১৪ হাজার ১৬৭ জন এবং হিজড়া ভোটার একজন।

২২৯টি কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে মেয়র পদে নয়জন এবং ৩৩টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১৮৩ জন ও ১১টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

 

আরপি/এসআর-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top