রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে নেতাকর্মীদের মুক্তি দাবি হেফাজতের


প্রকাশিত:
১৮ ডিসেম্বর ২০২২ ২১:৩৬

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০৪:৪৩

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে কারাগারে থাকা নেতাকর্মীদের মুক্তির দাবি জানিয়েছে আলোচিত সংগঠন হেফাজতে ইসলাম। সংগঠনটির একটি প্রতিনিধি দল শনিবার (১৭ ডিসেম্বর) বিকেলে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে। সেখানে তারা সংগঠনের কারাবন্দি নেতাকর্মীদের মুক্তি এবং মামলা প্রত্যাহারের দাবি জানান।

এর আগে সকালে একই দাবিতে রাজধানীর কাজী বশির মিলনায়তনে ওলামা মাশায়েখ সম্মেলন করে হেফাজত। সেখানে সাত দফা দাবি জানায় সংগঠনটি। এছাড়া বন্দি নেতাকর্মীদের মুক্তির দাবি জানান বক্তারা।

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে অংশ নেওয়া হেফাজতের যুগ্ম মহাসচিব মুহিউদ্দীন রাব্বানী জানান, সম্মেলনে যে সাত দফা দাবি জানানো হয়েছে, সেগুলোই প্রধানমন্ত্রীকে দেওয়া হয়েছে। ধর্মীয় শিক্ষাকে গুরুত্ব, শিক্ষা কমিশনে আলেমদের অন্তর্ভুক্ত করা, কাদিয়ানিদের অমুসলিম ঘোষণা করা এবং বিশ্ব ইজতেমায় সাদ কান্দলভিকে আসতে না দেওয়ার দাবিও জানানো হয়েছে।

অসুস্থতার কারণে হেফাজতের আমির আল্লামা মুহিবুল্লাহ বাবুনগরী গণভবনে যাননি। প্রধানমন্ত্রীকে লেখা তার চিঠি বৈঠকে পাঠ করা হয়। বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধি এবং হেফাজতের ১১ নেতা ছিলেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে হেফাজত মহাসসচিব আল্লামা সাজিদুর রহমান, নায়েবে আমির মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, আল্লামা ইয়াহিয়া, মাওলানা সালাহউদ্দীন নানুপুরী, মাওলানা আবদুল আউয়াল, মাওলানা মুহিব্বুল হক, সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদ্রিস, মাওলানা আবদুল কাউয়ুম সোবহানী উপস্থিত ছিলেন।

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top