রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


কমিটি ঘোষণা স্থগিত হওয়ায় ছাত্রলীগ নেতার আত্মহত্যার চেষ্টা


প্রকাশিত:
১৮ ফেব্রুয়ারি ২০২২ ০৮:২৫

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০২:৩৯

ফাইল ছবি

রাজশাহীতে পৌর ছাত্রলীগের কমিটি ঘোষণা স্থগিত হওয়ায় ঘুমের ঔষধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন এক ছাত্রলীগ নেতা। আত্মহত্যা চেষ্টাকারী ছাত্রলীগ নেতা কাওসার আজম রাফি রাজশাহীর পবা উপজেলার কাটাখালি পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল ১১ টার দিকে নিজ বাসায় মাত্রাতিরিক্ত ঘুমের ঔষধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন তিনি। বিষয়টি জানতে পেরে পরিবারের লোকজন তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

জানা যায়, গত ১১ ফেব্রুয়ারি কমিটি ঘোষণা ছাড়াই কাটাখালি পৌর ছাত্রলীগের সম্মেলন সম্পন্ন হয়। বৃহস্পতিবার সকাল ১১ টায় কমিটি ঘোষণার কথা ছিল।

কিন্তু গোপন সূত্রে কাওসার আজম রাফির সাধারণ সম্পাদক চূড়ান্ত হওয়ার বিষয়টি জানতে পেরে অন্য পদপ্রার্থীরা রাফির বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ ও মিথ্যা প্রচারণা চালায়। ফলে বৃহস্পতিবার সকালে কমিটি ঘোষণা স্থগিত করে পবা উপজেলা ছাত্রলীগ।

কমিটি ঘোষণা স্থগিত হওয়ায় ও অভিযোগের বিষয়টি আত্মসম্মানে লাগলে হতাশ হয়ে ঘুমের ঔষধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন রাফি।

বর্তমানে তিনি হাসপাতালের ৪২ নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। বৃহস্পতিবার রাত ৯ টা পর্যন্ত তার জ্ঞান ফিরে নি বলে পরিবারের লোকজন বিষয়টি নিশ্চিত করেন।

এ বিষয়ে জানতে চাইলে পবা উপজেলা ছাত্রলীগের সভাপতি ফরিদুল ইসলাম রাজু বলেন, গত ১১ ফেব্রুয়ারি কাটাখালি পৌর ছাত্রলীগের সম্মেলন হলেও সঙ্গত কারণে সেদিন নাম ঘোষণা করা সম্ভব হয় নি। দু একের মধ্যেই নতুন নেতৃত্বের নাম ঘোষণার চিন্তা ভাবনা ছিল। কিন্তু এর মাঝেই প্রার্থীরা একজন আরেক জনের বিরুদ্ধে নানা রকম অপপ্রচার চালাচ্ছে। তাই পরিস্থিতি খারাপ হওয়ার আশংকায় আপাতত কমিটি ঘোষণা স্থগিত করা হয়েছে।

তিনি আরও বলেন, পবা উপজেলা ও কাটাখালি পৌরসভার আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের সঙ্গে আলাপ আলোচনার চেষ্টা চলছে। পরিস্থিতি স্বাভাবিক হলে শীঘ্রই নতুন কমিটি ঘোষণা করা হবে।

উল্লেখ্য, রাফি রাজশাহী কলেজ ছাত্রলীগের প্রকাশনা ও গ্রন্থাগার সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

 

 

আরপি/এসআর-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top