রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


কারামুক্ত হয়েই ভালোবাসায় সিক্ত নবনির্বাচিত চেয়ারম্যান


প্রকাশিত:
১২ জানুয়ারী ২০২২ ০৭:৩৫

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ১৭:২৭

ছবি: সংবর্ধনা প্রদান

কারামুক্ত হয়েই ভালোবাসায় সিক্ত হলেন ইউপি নির্বাচনে বিজয়ী চেয়ারম্যান তুফান। গ্রেপ্তারের ৩৬ দিন পর সোমবার রাজশাহীর দায়রা জজ আদালত তাকে জামিনে মুক্তি দেন।

এদিন সন্ধ্যায় কারাগার থেকে বেরিয়ে রাজশাহীর বাঘা উপজেলার বাউসা ইউনিয়নের সদরে বাউসা বাজারের আসেন তিনি। এলাকার স্থানীয় লোকজন জামিনে কারামুক্ত খবরে গাড়ি বহর নিয়ে জেল গেট থেকে বাউসা নিয়ে আসেন এবং ফল দিয়ে সংবর্ধিত করেন। পরের দিন মঙ্গলবার সকাল থেকে ইউনিয়নের ৯টি ওয়ার্ডে সাধারণ মানুষের সাথে সৌজন্য স্বাক্ষাৎ করতে গেলে ফুলের মালা পরিয়ে বরণ করেন ও শুভেচ্ছা জানান।

এ বিষয়ে নূর মোহাম্মদ তুফানের আইনজীবি মমিনুল ইসলাম মামুন বলেন, সোমবার রাজশাহীর জেলা ও দায়রা জজ আদালতে জামিনের জন্য আবেদন করা হলে বিচারক মীর শফিকুল ইসলাম তাঁর জামিন মঞ্জুর করেন। জামিনের কাগজপত্র কারাগারে আসার পর সন্ধ্যায় তাঁকে মুক্তি দেন সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা। তিনি নিজ গ্রামে ফেরার পর বিজয়ের মালা গলায় পরিয়ে দেন স্থানীয়রা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলা আওয়ামী লীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক নুর মোহাম্মদ তুফান বাউসা ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শফিকুর রহমান শফিককে দলীয় মনোনয়ন দেওয়ায় বিদ্রোহী প্রার্থী হন তুফান। পরে উপজেলা আওয়ামী লীগ নেতারা প্রার্থিতা প্রত্যাহারে জন্য তাঁকে চাপ দিতে থাকেন।

গত ৪ ডিসেম্বর গভীর রাতে উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতারা তুফানের বাউসা টলটলিপাড়া গ্রামের বাড়িতে হামলা চালায়। এ সময় এলাকাবাসী ডাকাত সন্দেহে আওয়ামী লীগ নেতাদের ধরে গণপিটুনি দেন। পরেরদিন ৫ ডিসেম্বর সকালে নূর মোহাম্মাদ তুফান মামলা করতে বাঘা থানায় গেলে প্রতিপক্ষের মামলায় তাঁকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায় পুলিশ । চতুর্থ ধাপের ২৬ ডিসেম্বর নির্বাচনের আগে আদালত কয়েকদফা তাঁর জামিন নামঞ্জুর করেন আদালত। ভোটের আগে তুফানকে দল থেকে বহিষ্কারও করে উপজেলা আওয়ামীলীগ । অবশেষে সোমবার রাজশাহীর জেলা ও দায়রা জজ আদালত তাঁকে জামিনে মুক্তি দেন।

২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে অনুষ্ঠিত বাউসা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নুর মোহাম্মদ তুফান মোটরসাইকেল প্রতীকে ৮ হাজার ১৬৫ ভোট পেয়ে নির্বাচিত হন। এদিকে নৌকার প্রার্থী শফিকুর রহমান শফিক পেয়েছেন ৫ হাজার ৪২৮ ভোট।

এ বিষয়ে কারামুক্ত চেয়ারম্যান নূর মোহাম্মদ তুফান বলেন, আমি বাউসা ইউনিয়নবাসীর কাছে কৃতজ্ঞ। আমার এ বিজয় ইউনিয়নের মেহনতি মানুষের বিজয়। আমি কারামুক্ত হয়ে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে জনসাধারনের সাথে দেখা করতে গেলে ফুল দিয়ে সংবর্ধিত করেন।

 

 

 

আরপি/এসআর-০৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top