রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


বিজয় দিবসে আ.লীগ-বিএনপি সংঘর্ষ, আহত ১৫


প্রকাশিত:
১৭ ডিসেম্বর ২০২১ ০৩:৫৯

আপডেট:
২ মে ২০২৪ ১১:০২

ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জের বাজিতপুরে বিজয় দিবসের শোভাযাত্রায় আওয়ামী লীগ ও বিএনপির কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টা দিকে পৌর শহরের টিঅ্যান্ডটি কার্যালয়ের সামনের সড়কে এ ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় বিএনপির ১০ জন আর আওয়ামী লীগের ৫ জন আহত হয়েছেন। আহত বাজিতপুর উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক রিপন মিয়া, পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক মো. সোহেল, কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক পারভেজ আহমেদ, জেলা যুবদলের সদস্য সাদ্দাম হোসেন, উপজেলা ছাত্রদলের সদস্য হৃদয় আহমেদ স্থানীয় বিভিন্ন বেসরকারি হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন। অন্যদের পরিচয় পাওয়া যায়নি।

এ ঘটনায় বিকেল ৪টার দিকে উপজেলা বিএনপির আহ্বায়ক শেখ মজিবুর রহমানের বাজিতপুরের সরারচরের বাসভবনে সংবাদ সম্মেলন ডেকেছে উপজেলা বিএনপি।

জানা গেছে, সকাল পৌনে ১০টার দিকে পৌর শহরের রেজু মার্কেট থেকে উপজেলা বিএনপি শোভাযাত্রা বের করে। শোভাযাত্রাটি সিনেমা রোড ও বাঁশমহল হয়ে টিঅ্যান্ডটি সড়ক অতিক্রম করার সময় বিপরীত দিক থেকে আওয়ামী লীগের শোভাযাত্রা আসে। শোভাযাত্রার নেতৃত্বে ছিলেন পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন আশরাফ। প্রথমে দুই পক্ষ উত্তেজনাকর স্লোগান দেয়। পরে দুই পক্ষই পরস্পরের দিকে ঢিল ছুড়তে থাকে। পরে শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। অন্তত আধাঘণ্টা এ ধাওয়া-পাল্টা ধাওয়া চলে। পুলিশ গিয়ে ছত্রভঙ্গ করে দিলে পরে সেটি বাঁশমহল ও চালমহল এলাকায় ছড়িয়ে পড়ে। চালমহল এলাকায় পৌর বিএনপির কার্যালয়ে ভাঙচুরের ঘটনাও ঘটে।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পৌর মেয়র আনোয়ার হোসেন বলেন, আজ বিজয়ের দিনে বাজিতপুরে বিএনপির শোভাযাত্রা থেকে কুরুচিপূর্ণ স্লোগান দেওয়া হয়। এর প্রতিবাদ করেছে আমাদের নেতাকর্মীরা। তখন সামান্য অপ্রীতিকর ঘটনা ঘটে।

উপজেলা বিএনপির সদস্যসচিব মো. মনিরুজ্জামান বলেন, আমাদের শোভাযাত্রায় অন্তত পাঁচ হাজার মানুষ ছিল। আজকে আমাদের শোভাযাত্রায় অনেক মানুষ হবে এই তথ্য আগে থেকেই আওয়ামী লীগের জানতো। তাই আমাদের শোভাযাত্রায় ঝামেলা করার পরিকল্পনা ছিল আওয়ামী লীগের। তবে মো. মনিরুজ্জামান কুরুচিপূর্ণ স্লোগান দেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন।

বাজিতপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, বিজয় দিবসের শোভাযাত্রায় দুটি দলের নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে সামান্য অপ্রীতিকর ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। বর্তমানে পরিস্থিত স্বাভাবিক রয়েছে।

 

আরপি/ এমএএইচ-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top