রাজশাহী রবিবার, ৫ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন

বহিষ্কার নয় সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে যুবলীগ নেতা লিটনকে


প্রকাশিত:
২৭ অক্টোবর ২০২১ ০২:৪০

আপডেট:
২৭ অক্টোবর ২০২১ ০২:৪৩

ফাইল ছবি

আসন্ন ২ নভেম্বর অনুষ্ঠিতব্য চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে মেয়র পদে নির্বাচনে অংশগ্রহণ করায় এবং দলীয় শৃংখলা, লংঘন, ও গঠনতন্ত্র পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অপরাধে সংগঠন থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি ও স্বতন্ত্র মেয়র প্রার্থী মো. সামিউল হক লিটনকে। রোববার (২৪ অক্টোবর) বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তীতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তীতে সামিউল হক লিটনকে উদ্দেশ্য করে বলা হয়েছে, বাংলাদেশ আওয়ামী যুবলীগ একটি ঐতিহ্যবাহী সুশৃংখল সংগঠন। আর এই সংগঠনের ভাবমূর্তি বজায় রাখা প্রত্যেক নেতা কর্মীর নৈতিক ও সাংগঠনিক দ্বায়িত্ব। কিন্তু আপনি সামিউল হক লিটন বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি রাষ্ট্র নায়ক শেখ হাসিনার সিদ্ধান্ত অমান্য করে আগামী ২ নভেম্বর অনুষ্ঠিতব্য চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়ে অংশগ্রহণ করছেন। যা দলীয় শৃংখলা লংঘণ ও গঠণতন্ত্রের পরিপন্থী এবং সংগঠণের ভাবমূর্তি ক্ষুন্ন হবার শামিল। আর তাই গঠণতন্ত্রের ২২ (ক) ধারা মোতাবেক বাংলাদেশ আওয়ামী যুব লীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ এর নির্দেশক্রমে আপনাকে সংগঠন থেকে সাময়িক অব্যাহতি প্রদাণ করা হলো।

এর আগে গত ২৩ অক্টোবর শনিবার রাতে পাঠানো বাংলাদেশ আওয়ামীলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক মো.আব্দুল ওদুদ স্বাক্ষরিত অন্য এক প্রেস বিজ্ঞপ্তীতে জানানো হয়, যেহেতু সামিউল হক লিটন বাংলাদেশ আওয়ামীলীগের আদর্শ, লক্ষ্য, উদ্দেশ্য, গঠণতন্ত্র, নিয়মাবলী এবং সংগঠনের স্বার্থের পরিপন্থী কার্যকলাপে অংশগ্রহণ করে আসন্ন চাঁপাইবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে দলীয় মনোনীত প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করেছেন, সেহেতু বাংলাদেশ আওয়ামীলীগের গঠণতন্ত্রের ৪৭ ধারার ১১ অনুচ্ছেদ অনুযায়ী চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের কার্য নির্বাহি কমিটির সদস্য পদ হতে তাকে বহিস্কার করা হলো। এছাড়াও যে বা যারা এই নির্বাচনে লিটনকে সাহায্য সহযোগীতা করবে তাদের বিরুদ্ধেও প্রয়োজনীয় সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে ওই বিজ্ঞপ্তীতে জানানো হয়।

এ বিষয়ে আসন্ন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে মোবাইল প্রতিক নিয়ে অংশগ্রহণকারী স্বতন্ত্র প্রার্থী মো. সামিউল হক লিটন বলেন, ছাত্র জীবন থেকে আমি জাতীর জণক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের সকল নিয়মনীতি মেনে রাজনীতি করে আসছি। গত পৌরসভা নির্বাচনে ভোট গণনাকালে আমি পাশ করলেও কোন এক অদৃশ্য শক্তির প্রভাবে ফলাফল ঘোষণাতে আমাকে নয় পাশ দেখানো হয় জামায়াত সমর্থিত মোহাম্মদ নজরুল ইসলামকে। আশা ছিলো অন্ত:ত এবার আমাকে সুযোগ করে দেয়া হবে। কিন্তু না সেই অদৃশ্য শক্তি আবারো আমার চলার গতিকে বাধাগ্রস্ত করেছে। কিন্তু চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ভোটাররা আমাকে এতটাই চাই যে তাদের ভালোবাসার জোড়ে আমি আওয়ামীলীগের মূলমন্ত্র বুকে ধারণ করে এবারো চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে অংশগ্রহণ করছি স্বতন্ত্রভাবে। এই পৌরসভার জনগনই আমার আশা। আর সবকিছু ঠিক থাকলে আগামী ২ নভেম্বর মঙ্গলবার অনুষ্ঠিতব্য পৌর নির্বাচনে জনগনের ভালোবাসায় সিক্ত হয়ে আমি সফলকাম হবো ইনশাআল্লাহ। বহিস্কারের বিষয়ে তিনি বলেন বহিস্কার নয় ওটা সাময়িক অব্যাহতি। কুচক্রি মহল জণগণের দৃষ্টি অন্য দিকে ঘুরাতেই সামাজিক যোগাযোগ মাধ্যম সহ বিভিন্ন স্থানে ওটাকে বহিস্কার বলে মিথ্যা গুজব ছড়াচ্ছে।

 

 

আরপি/এসআর-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top