রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


সরকার উন্নয়নের প্রতিশ্রুতি বাস্তবায়নে বদ্ধপরিকর: পররাষ্ট্র প্রতিমন্ত্রী


প্রকাশিত:
১৭ অক্টোবর ২০২১ ০৫:৩৯

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ২১:৫৯

ছবি: একাডেমিক ভবনের উদ্বোধন

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, জনগণের দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সরকার। সরকার দেশের উন্নয়নে বদ্ধপরিকর। বর্তমান সরকার শিক্ষা, স্বাস্থ্য ও যোগাযোগ খাতে যে উন্নয়ন ঘটিয়েছে তার ফল আজ সারাদেশের মানুষ ভোগ করছে।

শনিবার দিনব্যাপী রাজশাহীর চারঘাট উপজেলার বিভিন্ন উন্নয়ন কাজ উদ্বোধন করেন প্রতিমন্ত্রী। এ সময় সরকারের উন্নয়ন কাজ নিয়ে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বলেছিলেন স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং জাতির জনকের শতবর্ষপূর্তী উদযাপন উপলক্ষে ২০২১ সাল নাগাদ বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিনত করবেন। তিনি তা করে দেখিয়েছেন। তিনি ইতোমধ্যে ঘোষনা দিয়েছেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উচ্চ আয়ের দেশে পরিনত করবেন। আমি বিশ্বাস করি, তিনি যদি জীবিত থাকেন তাহলে তাঁর ঘোষনা বাস্তবায়ন করেই ছাড়বেন। এ জন্য আপনারা মাননীয় প্রধানমন্ত্রীর জন্য মন থেকে থেকে দোয়া করবেন।

বাংলাদেশকে “সোনার বাংলা’ গড়ার লক্ষে দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, এখন থেকে দুর্বলকে শক্তি যোগাতে হবে, ক্ষুধার্তকে খাদ্য দিতে হবে। পিছিয়ে পড়া মানুষদের সহযোগিতা করতে হবে। এ দেশে কেউ গৃহহীন থাকবে না। এটি আমার কথা নয় ,এ কথা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার।

শনিবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী চারঘাট উপজেলার পাইটখালী উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের উদ্বোধন, কালাবীপাড়া উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনও সরদহ ইউনিয়নের ৫ টি রাস্তার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এছাড়াও সরদহ ইউনিয়ন আ'লীগের সভাপতি সদ্য প্রয়াত সভাপতি মহিদুল ইসলামের কবর জিয়ারত করেন।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান ফকরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দা সামিরা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, পৌর মেয়র একরামুল হক ও ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া বিপ্লব, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

আরপি/এসআর-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top