রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


দেশের মানুষের করোনা টিকা নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর: খাদ্যমন্ত্রী


প্রকাশিত:
১২ আগস্ট ২০২১ ০৪:৪০

আপডেট:
১২ আগস্ট ২০২১ ০৫:১০

ছবি: সংগৃহীত

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন করোনা ভাইরাস সম্পর্কে সরকারের বহুমুখী ইতিবাচক কর্মসূচী গ্রহণের ফলে সাধারন মানুষের মধ্যে করোনা ভাইরাস সর্ম্পকে সচেতনতা বহুমাত্রায় বৃদ্ধি পেয়েছে। যার ফলশ্রুতিতে সারাদেশের টিকাদান কেন্দ্রসমূহে টিকা নিতে আসা মানুষের ভীড় ব্যপকভাবে বেড়ে গেছে। মন্ত্রী বলেন, পর্যায়ক্রমে দেশের সকল মানুষের জন্য টিকা নিশ্চিত করতে সরকার অঙ্গীকারাবদ্ধ।

খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি বুধবার বেলা ১২টায় নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেছেন।

অনুষ্ঠানের প্রারম্ভে শোকাবহ আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবৃুর রহমানসহ ঘাতকের হাতে নির্মমভাবে হত্যাকান্ডের শিকার সকলের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

মন্ত্রী আরও বলনে, টিকা নিয়ে হতাশার কোন কারণ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষনিক দেশের মানুষের জন্য কাজ করছেন। তিনি করোনা কালে ক্ষতিগ্রস্থ সকল সেক্টরের ক্ষতিগ্রস্থদের জন্য প্রণোদনার ব্যবস্থা করেছেন।

খাদ্যমন্ত্রী আরও বলেন, ভ্যাকসিন নেয়ার পরও মাস্ক পরা এবং স্বাস্থ্যবিধি মেনে চলা জরুরী। এটা না করলে করোনার সংক্রমণ ঠেকানো সম্ভব হবে না। টিকাদানের শুরুতে একটি মহল টিকা নিয়ে অপপ্রচার চালাচ্ছিল। এখন তারা অনেকেই টিকা নিচ্ছেন। এ সময় টিকা নিয়ে জনসাধারণকে কোন অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে নিজে টিকা নিতে এবং অন্যকে টিকা নিতে উৎসাহিত করে দেশকে করোনামুক্ত করতে সরকারকে সহায়তা করতে আহবান জানান। 

খাদ্যমন্ত্রী আরও বলেন, হাসপাতাল একটি সেবামুলক প্রতিষ্ঠান। এখানে যারা রোগী হিসেবে আসেন তারা যেন সঠিক সেবা পান তা নিশ্চিত করতে চিকিৎসক এবং চিকিৎসাসেবার সাথে জড়িতদের প্রতি আহবান জানান। তিনি হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্যদের নিয়মিত হাসপাতাল পরিদর্শনের আহবান জানান।

এ সময় নিয়ামতপুর উপজলো নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা, উপজেলা ভাইস চেয়ারম্যান মো: আইউব হোসাইন মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. নাদিরা বেগম, উপজলো স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মর্কতা ডা. মুহাম্মদ তোফাজ্জল হোসেন বেং নিয়ামতপুর থানার অফিসার ইনচার্জ হুমায়ুন কবীরসহ উপজেলার বিশিষ্ট ব্যক্তিবর্গ বক্তব্য রাখেন।

 

 

 

আরপি/এসআর-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top