রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


রাজনৈতিক পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতেই লকডাউন : নুর


প্রকাশিত:
৫ এপ্রিল ২০২১ ১৮:৪৮

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ২১:১১

ফাইল ছবি

রাজনৈতিক পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতেই সরকারের লকডাউনের ঘোষণা দিয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর। রোববার (৪ এপ্রিল) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে তিনি এমন মন্তব্য করেন।

নুর বলেন, ‘সাত দিনের লকডাউন জনগণের কথা ভেবে নয়, চলমান রাজনৈতিক পরিস্থিতি সরকারের নিয়ন্ত্রণে আনতে লকডাউন দিয়েছে। সরকারের এই তথাকথিত লকডাউন জনগণ প্রত্যাখ্যান করেছে।’

আন্দোলনের জন্য সবাইকে প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘এই মাফিয়া সরকার হাটহাজারীসহ বিভিন্ন জায়গায় নির্বিচারে মানুষ হত্যা করেছে। এই মাফিয়াদের বিরুদ্ধে প্রয়োজনে যদি সশস্ত্র আন্দোলন করতে হয়, সেজন্যও আপনার প্রস্তুত থাকবেন। ভারতীয় আগ্রাসন থেকে দেশকে রক্ষা করার জন্য, আওয়ামী মাফিয়াদের হাত থেকে রক্ষা করার জন্য, গণতন্ত্রকে রক্ষা করার জন্য, দেশের মানুষদের রক্ষা করার জন্য যার যার জায়গা থেকে ঝাঁপিয়ে পড়তে হবে।

রোববার রাত ৮টার দিকে নুরকে অপহরণ চেষ্টার অভিযোগ ওঠে। ফেসবুক লাইভে এসে বিষয়টি নিজেই জানান। এ সময় তিনি জানান, ‘গুলশানে আমি আইনজীবীদের সঙ্গে কথা বলে ফিরছিলাম। আমাদের পেছনে একটি গাড়ি আমাদের ফলো করছিল। বাড্ডায় জ্যামে পড়লে আমাকে গুমের চেষ্টার পরিকল্পনা আমি বুঝতে পারি। ওখান থেকে পালিয়ে প্রাণ আরএফএলের শো-রুমে অবস্থান করি। পরে নেতাকর্মীদের কারণে এ যাত্রায় বেঁচে যাই।’

ঘটনাস্থল থেকে কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক বিন ইয়ামিন মোল্লাসহ তিন জনকে আটকের অভিযোগ করেন ভিপি নুর। পরে সংবাদ সম্মেলন করে সার্বিক বিষয় তুলে ধরবেন বলেও জানান তিনি।

এদিকে সোমবার ভোর ৬টা থেকে থেকে আগামী রোববার রাত ১২টা পর্যন্ত জরুরি সেবা ছাড়া সব বন্ধ করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। এতে বলা হয়েছে, সোমবার (৫ এপ্রিল) ভোর ৬টা থেকে থেকে আগামী রোববার (১১ এপ্রিল) রাত ১২টা পর্যন্ত জরুরি সেবা ছাড়া সব বন্ধ থাকবে। জরুরি সেবার মধ্যে- পণ্যপরিবহন, জ্বালানি, ওষুধ, পচনশীল, ত্রাণবাহী পরিবহন, সংবাদপত্র, গার্মেন্টসসামগ্রী আওতাভুক্ত থাকবে।

আরপি / আইএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top