রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১


ভোলাহাটে মসজিদে পরিচ্ছন্নতা কার্যক্রম


প্রকাশিত:
২৮ মার্চ ২০২০ ২১:২০

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১৬:১২

 

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলায় মহামারী করোনা ভাইরাস সচেতনতায় মসজিদে মসজিদে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালিত হয়েছে। শুক্রবার উপজেলার পোল্লাডাঙ্গা হিলফ উল ফজল ইসলামী যুব সংঘের উদ্যোগে এ পরিচ্ছন্নতা কার্যক্রম চালানো হয়।

শুক্রবার জুম্মার নামাজের পূর্বে উপজেলার দলদলী ইউনিয়ন পরিষদের প্রায় অর্ধশত মসজিদ জীবানুনাশক ঔষধ মিশ্রিত পানি দ্বারা পরিস্কার করা হয়। মসজিদের ওযুখানায় দেয়া হয় সাবান। পোল্লাডাঙ্গা হিলফ উল ফজল ইসলামী যুব সংঘের সদস্যরা অন্যদের সহায়তায় এ কাজগুলো করেন।

সংঘের সভাপতি আমিন ইসলাম বলেন, বিশ্বব্যাপী মহামারি আকার ধারণকারি করোনা ভাইরাস বাংলাদেশেও আক্রমণ করেছে। বিভিন্ন বিপদ-মুসিবৎ দিয়ে মুলত আল্লাহ রাব্বুল আলামিন ঈমানদারকে পরীক্ষা করেন এবং অবিস্বাসীদেরকে শাস্তি প্রদান করেন। এ থেকে পরিত্রাণ পেতে বেশী বেশী তাওবাহ এসতেগফারের মাধ্যমে আল্লাহর সাহায্য প্রার্থনা করতে হবে। পাশাপাশি করোনার ভয়াল থাবা থেকে মুক্তি পেতে সর্বোচ্চ সতর্কতা ও সচেনতনতার বিকল্প নেই।

তিনি বলেন, করোনা ভাইরাস বা কোভিড-১৯ প্রতিরোধে সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে হবে। সরকার, প্রশাসন, রাজনৈতিক ও সামাজিক সংগঠনসমূহ এবং জনগণের ইস্পাত কঠিন ঐক্য প্রয়োজন। পরিস্থিতি মুকাবিলায় এর কোনো বিকল্প নেই। করোনা ভাইরাস সচেতনতায় এগিয়ে এসে সকলকে সরকারে নেয়া সকল পরামর্শ মেনে চলার আহ্ববান জানান।

 

আরপি/ এএন



আপনার মূল্যবান মতামত দিন:

Top