রাজশাহী বুধবার, ১৯শে জুন ২০২৪, ৬ই আষাঢ় ১৪৩১


ভ্রমণ পিপাসু শাহরিয়ারের হাফ সেঞ্চুরি!


প্রকাশিত:
২১ অক্টোবর ২০২২ ০৫:১০

আপডেট:
২১ অক্টোবর ২০২২ ০৫:১১

ছবি: ভ্রমণ পিপাসু শাহরিয়ার

কখনও তিনি ঘুরে বেড়াচ্ছেন পাহাড়ে আবার কখনও সমুদ্রে। দুর্গম পাহাড়ি ঝরনা আবার সেই গহীন বনে ধারণ করেছেন অসাধারণ প্রাকৃতিক দৃশ্য।

পাহাড়ে কিংবা ঝর্ণার ঝিরিপথ আবার কখনো কনকনে শীতে বরফের পাহাড় ধরে হেঁটে চলা এই ব্যক্তির নাম শাহরিয়ার রহমান রাসেল। সম্প্রতি প্রকৃতিপ্রেমী এই মানুষটি আড্ডায় মেতেছিলেন রাজশাহী পোস্ট এর সঙ্গে। জানিয়েছেন ভ্রমণপিপাসু হয়ে ওঠার গল্পটি।

আমের দেশের গৌড়ের রত্ন খ্যাত ছোট সোনা মসজিদ। এমনই ইতিহাস ঐতিহ্যে ঘেরা চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কামালপুর গ্রামে জন্ম এবং বেড়ে ওঠা শাহরিয়ার রহমান রাসেলের। ছোটবেলা থেকেই ইতিহাস এবং ঐতিহ্যের সাথে দারুণ সখ্যতা ছিলো তার। স্বপ্ন দেখেছিলেন দেশ দেশান্তরের ইতিহাস ঐতিহ্য ঘুরে দেখার। সেই স্বপ্ন উকি দিয়ে ঘুরেছেন ৯ দেশের ৫০টি শহরে। স্বপ্ন দেখেন বিশ্ব জয়ের।

এবিষয়ে বিশ্ব ভ্রমণ পিপাসু শাহারিয়ার রহমান রাসেল বলেন, ছোটকাল থেকেই পাখিদের নিয়ে অনেক খেলা করতাম। পাখিদের যখন উড়তে দেখতাম তখন মনের মধ্যে স্বপ্নজাগত আমার যদি ঢানা থাকতো তাহলে এ পাখির মত আকাশে উড়ে বেড়াতাম আর বিশ্বটাকে দেখতাম। আর ডিসকভারি চ্যানেল দেখে আগ্রহটা আরো বেশি জন্মেছে।

তিনি আরো বলেন, এখন পযন্ত ৯ দেশের অর্ধশত শহর ঘুরেছি এবং ধারাবাহিকভাবে অনন্ত একশ শহর ভ্রমণের পরিকল্পনা রয়েছে। এবং শহরগুলোর প্রাকৃতিক দৃশ্য এবং তাদের ইতিহাস ঐতিহ্য ক্যামেরায় ধারণ করছি। ধীরে ধীরে সেগুলো বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করছি। এবং এটা নিয়ে ভবিষ্যৎ বৃহত্তর পরিকল্পনা রয়েছে।

আরপি/ এসএডি-11


বিষয়: ভ্রমণ


আপনার মূল্যবান মতামত দিন:

Top