রাজশাহী বুধবার, ১৯শে জুন ২০২৪, ৬ই আষাঢ় ১৪৩১


রাজশাহীর আলোচিত সেই মেয়র আর্জেন্টিনার সমর্থক


প্রকাশিত:
১০ জুলাই ২০২১ ০১:৫৪

আপডেট:
১০ জুলাই ২০২১ ০২:৪৫

আড়ানী পৌরসভার মেয়র মুক্তার আলী

কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্ট -২০২১ এর ফাইনাল ম্যাচ ঘিরে ফুটবল উন্মাদনা ছড়িয়ে গেছে দেশ ও দেশের বাহিরে। কোপা আমেরিকার ফাইনাল ম্যাচে ১১ জুন (রোববার) সকাল ৬টায় মুখোমুখি হচ্ছে স্বাগতিক ব্রাজিল ও আর্জেন্টিনা। যার উত্তাপ পাড়া-মহল্লা থেকে শুরু করে শহরের ফুটবল ভক্তদের মধ্যেও ছড়িয়ে পড়েছে। চলছে সমর্থকদের মধ্যে তর্ক বির্তকও।

এ ম্যাচ ঘিরে দেশের বিভিন্ন স্থানে ইতিমধ্যে ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকরা জড়িয়েছে সংঘাতেও। এমন কি এ ম্যাচ ঘিরে ব্রাহ্মণবাড়িয়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে। এর মধ্যে কে কোন দলের সাপোর্টার তা নিয়েও চলছে হই চই।

তবে এবার জানা গেলে রাজশাহীর আড়ানী পৌরসভার আলোচিত মেয়র মুক্তার আলী লিওনেল মেসির ভক্ত অর্থাৎ  আর্জেন্টিনার সমর্থক। মেয়র মুক্তারের বাড়ির আশপাশের লোকজনের সাথে কথা বলে এ তথ্য জানা গেছে।

তারা জানান, একাধিক সময় মুক্তারকে আর্জেন্টিনার জার্সি পড়তে দেখা গেছে। এছাড়াও তার বাড়িতে বিভিন্ন সময় আর্জেন্টিনার পতাকাও টাঙানো দেখা গেছে।

উল্লেখ্য, রাজশাহীর আড়ানী পৌরসভার মেয়র মুক্তার আলী ছিলেন ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য। তারপর পৌরসভার কাউন্সিলর। এরপর মেয়র। প্রথম জীবনে চাঁদা তুলে সংসার চললেও এই মেয়রের ঘরেই মিলেছে কোটি টাকা। ছিল অস্ত্র, গুলি এবং মাদকেরও মজুত। পুলিশ তাঁর স্ত্রী এবং দুই ভাতিজাকে গ্রেপ্তার করেছে। আজকে পাবনার ঈশ্বরদী থেকে গ্রেপ্তার হয়েছেন কোটিপতি সেই মেয়র।

মুক্তারের উঠে আসার কাহিনী শুধু কুটকৌশলে ভরা। কখনও ষড়যন্ত্র করে, কখনও নির্যাতন অথবা ভয়ভীতি দেখিয়ে প্রতিদ্বন্দ্বীদের মোকাবিলা করেছেন তিনি। জনপ্রতিনিধি হয়েই হয়েছেন বিপুল অর্থ-সম্পদের মালিক। চলাচল করেন বেপরোয়া। প্রায় সব সময়ই মদ্যপ অবস্থায় থেকে মারধর করেন যাকে ইচ্ছে।

সবশেষ এক কলেজ শিক্ষককে মারধর করেই ফেঁসে গেছেন আড়ানীর ত্রাস মুক্তার। শিক্ষক মনোয়ার হোসেনের মামলায় আসামি হন মেয়র মুক্তার। এরপর রাতে পুলিশ মেয়রকে ধরতে তাঁর বাসায় অভিযান চালায়। মেয়রকে না পাওয়া গেলেও পাড়িতে মেলে একটি অবৈধ বিদেশী পিস্তল, একটি ওয়ান শ্যুটার গান, দেশে তৈরী একটি বন্দুক, একটি এয়ার রাইফেল, শটগানের ২৬ রাউন্ড গুলি, চারটি পিস্তলের ম্যাগাজিন, পিস্তলের ১৭ রাউন্ড গুলি, চারটি গুলির খোসা, ১০ গ্রাম গাঁজা, সাত পুরিয়া হেরোইন, ২০ পিস ইয়াবা, নগদ ৯৪ লাখ ৯৮ হাজার টাকা এবং মেয়রের দুটি সই করা চেক। চেক দুটিতে টাকার পরিমাণ আরও ১৮ লাখ।

পরে শুক্রবার ভোর ৫টার দিকে পাবনার ইশ্বরদীর পাকশী এলাকা থেকে মেয়র মুক্তারকে গ্রেপ্তার করে পুলিশ।

আরপি/ এসআই



আপনার মূল্যবান মতামত দিন:

Top