রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


বৃষ্টি নিয়ে কি জানাল আবহাওয়া অফিস?


প্রকাশিত:
১৭ অক্টোবর ২০২৩ ১৫:০১

আপডেট:
৪ মে ২০২৪ ১৩:৫৫

ফাইল ছবি

দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বিদায় নেওয়ার পর সারা দেশ প্রায় বৃষ্টিহীন। সর্বনিম্ন তাপমাত্রা কোথাও কোথাও সামান্য কমছে। তবে আগামী এক সপ্তাহের মধ্যে বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারা দেশের মধ্যে শুধু নওগাঁর বদলগাছীতে ৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

আরও পড়ুন: অধিকার দাও বললে চলবে না, আদায় করে নিতে হবে: প্রধানমন্ত্রী

আবহাওয়াবিদ আফরোজা সুলতানা মঙ্গলবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামীকাল বুধ ও বৃহস্পতিবার আবহাওয়া পরিস্থিতি একই রকম থাকতে পারে জানিয়ে তিনি বলেন, পরবর্তী পাঁচ দিনের মধ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ছিল খুলনায়। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

মঙ্গলবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ২০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। এর আগের দিন সেখানে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস।

 

 

 

আরপি/এসআর-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top