রাজশাহী রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


সাঈদীর মৃত্যু: চিকিৎসককে হুমকিদাতা গ্রেফতার


প্রকাশিত:
১৭ আগস্ট ২০২৩ ০৫:৫৪

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ১২:৩৮

প্রতীকী ছবি

জামায়াত নেতা দেলোয়ার হোসাইন সাঈদীর চিকিৎসক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের হৃদরোগ বিভাগের অধ্যাপক এস এম মোস্তফা জামানকে হত্যার হুমকিদাতাকে গ্রেফতার করেছে র‍্যাব।

বুধবার (১৬ আগস্ট) রাতে তাকে ঝিনাইদহ থেকে গ্রেফতার করা হয়।

রাতে র‌্যাবের মিডিয়া উইংয়ের পক্ষ থেকে পাঠানো এক ক্ষুদে বার্তায় বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এর আগে, সাঈদীকে চিকিৎসা দেওয়া চিকিৎসককে ফেসবুক মেসেঞ্জারে হত্যার হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ করে মঙ্গলবার ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন চিকিৎসক এস এম মোস্তফা জামান।

আরও পড়ুন: রাত পোহালেই এইচএসসি পরীক্ষা, পরীক্ষার্থী সাড়ে ১৩ লাখ

বুধবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন মো. পারভেজ ইসলাম। তিনি জানান, সাঈদীকে চিকিৎসা দেওয়া এক চিকিৎসক একটি জিডি করেছেন। তাতে তিনি অভিযোগ করেছেন তাকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। বিষয়টি পুলিশ তদন্ত করছে।

সাধারণত ডায়েরিতে ওই চিকিৎসক উল্লেখ করেছেন, তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের হৃদরোগ বিভাগের অধ্যাপক চিকিৎসক হিসেবে কর্মরত আছেন। ১৩ আগস্ট দেলাওয়ার হোসাইন সাঈদী অসুস্থ অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। হৃদরোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক চৌধুরী মেশকাত আহমেদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন অবস্থায় ১৪ আগস্ট রাত ৮টা ৪০ মিনিটে সাঈদী মারা যান। তিনিও বিশেষজ্ঞ টিমের সদস্য হিসেবে তার ওপর অর্পিত দায়িত্ব পালন করেন। কিন্তু কতিপয় ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে ও ইউটিউবে বিভিন্ন আইডি থেকে তার বিরুদ্ধে অপপ্রচার করছেন। এছাড়াও তার ফেসবুকের মেসেঞ্জারে ক্ষুদে বার্তায় হুমকি দেওয়া হয়েছে। এতে ভীত-শঙ্কিত হয়ে নিরাপত্তা চেয়ে জিডি করেছেন তিনি।

জিডিকারী চিকিৎসক গণমাধ্যমকে বলেন, এখন কোন রোগী বা ব্যক্তি আসুক সেটা ধর্ম বর্ণ গোত্র তিনি রাজনীতিবিদ বা যাই হোন না কেন আমরা সবার জন্য সমান চিকিৎসা দিয়ে থাকি এবং চিকিৎসা সেবার যে আদর্শ সেটা সমুন্নত রেখে চিকিৎসা দেই। সাঈদীর ক্ষেত্রেও একই কাজ করা হয়েছে। এর কোনো ব্যত্যয় হয়নি। আমরা রোগীকে সঠিক চিকিৎসা দিয়েছি। তাকে কোনো প্রকার ভুল বা অপচিকিৎসা দেওয়া হয়নি, যা প্রোপাগণ্ডা ছড়ানো হচ্ছে তা হয়নি। তারপরও আমাকে নিয়ে নানা প্রোপাগণ্ডা ছড়ানো হয়েছে এবং প্রাণনাশের হুমকি দেওয়া হয়। এজন্য তিনি জিডি করেছেন।

 

 

আরপি/এসআর-২১



আপনার মূল্যবান মতামত দিন:

Top