রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


‘কারও নিষেধাজ্ঞার রক্তচক্ষুকে ভয় পায় না র‍্যাব’


প্রকাশিত:
২২ জুলাই ২০২৩ ০৫:২৬

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ২৩:৩৮

ছবি: সংগৃহীত

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন বলেছেন, সাতটি সংগঠন নিয়ে র‌্যাব চলে। আমাদের ওপর যত নিষেধাজ্ঞা (স্যাংশন) আসুক না কেন, কারও রক্তচক্ষুকে ভয় করি না।

বৃহস্পতিবার (২০ জুলাই) গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় নবনির্মিত র‌্যাব-৬-এর ক্যাম্প উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, র‌্যাবের বিরুদ্ধে দেশি-বিদেশি ষড়যন্ত্র চলছে। আমি দায়িত্বে আসার পর বলেছি, নিষেধাজ্ঞা নিয়ে চিন্তার কিছু নেই। নিষেধাজ্ঞা নিয়ে তিনিই ভাববেন, যিনি আমেরিকায় রিয়েল এস্টেট ব্যবসা করেন কিংবা টাকা পাচার করেছেন। আমাদের টাকা নেই, ব্যবসা নেই, কোনো চিন্তাও নেই। র‌্যাব ভয় উপেক্ষা করে দেশ ও মানুষের জন্য কাজ করে যাবে।

র‌্যাবের মহাপরিচালক বলেন, সাধারণ মানুষের জানমাল নিরাপত্তা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে র‌্যাব।

তিনি বলেন, অপরাধ দমন ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এ বাহিনীর কার্যকরী ভূমিকা রয়েছে এ কথা উল্লেখ করে তিনি বলেন, প্রতিষ্ঠা লগ্ন থেকে র‌্যাব ফোর্সেস জঙ্গিবাদ, মাদক, সন্ত্রাসসহ বিভিন্ন অপরাধের বিরুদ্ধে সফল অভিযান পরিচালনা করে জনসাধারণের আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

র‌্যাব প্রধান দৃঢ়ভাবে বলেন, প্রধানমন্ত্রীর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে আইনশৃঙ্খলা পরিস্থিতির নিয়ন্ত্রণে রাখতে র‌্যাব বদ্ধ পরিকর।

তিনি বলেন, গোপালগঞ্জে কোটালীপাড়ায় বোমা হামলার মাধ্যমে প্রধানমন্ত্রীকে হত্যা চেষ্টায় জড়িত মুফতি হান্নানসহ অন্যান্যদের গ্রেফতার করেছে র‌্যাব। এছাড়াও তারা ডাকাতি ও দস্যুতা, খুন, ধর্ষণ ও মাদকসহ অন্যান্য অপরাধের সাথে জড়িতদেরও গ্রেফতার করতে সক্ষম হয়েছে।

এম খুরশীদ হোসেন বলেন, গোপালগঞ্জে র‌্যাব ক্যাম্প ছিল না, যার কারণে অপরাধ সংঘটিত হলে খুলনা থেকে এসে র‌্যাব-৬কে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে ক্রমাগত সমস্যায় পড়তে হতো। এলিট ফোর্স র‌্যাবের সেবা নিশ্চিত করতে গোপালগঞ্জবাসীর দাবির প্রেক্ষিতে ও প্রধানমন্ত্রীর নির্দেশে গোপালগঞ্জের ভাটিয়াপাড়ায় র‌্যাবের স্থায়ী ক্যাম্প স্থাপন করা হলো। গোপালগঞ্জে স্থাপিত র‌্যাব ক্যাম্প মাদক ও সন্ত্রাসসহ অন্যান্য অপরাধ দমনে কার্যকর ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এ সময় উপস্থিত ছিলেন— র‌্যাব-৬-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফিরোজ কবির, গোপালগঞ্জ জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, পুলিশ সুপার আল-বেলি আফিফা, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, সিনিয়র সহকারি পুলিশ সুপার (মুকসুদপুর সার্কেল) মো. কামরুজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসান, সহকারী কমিশনার (ভূমি) মিলন সাহা, ওসি মুহাম্মদ ফিরোজ আলম, কাশিয়ানী উপজেলা পরিষদের চেয়ারম্যান সুবব্রত ঠাকুর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোক্তার হোসেন, সাধারণ সম্পাদক কাজী জাহাঙ্গীর আলম প্রমুখ।

বিকেলে র‌্যাব প্রধান তার নিজ গ্রামে উপজেলার বরাশুর রেলওয়ে একতা কিন্ডার গার্টেন স্কুল মাঠে মাদক, জঙ্গি ও সন্ত্রাস বিরোধী সুধি সমাবেশে বক্তৃতা করেন।

 

 

আরপি/এসআর-০৫


বিষয়: র‌্যাব


আপনার মূল্যবান মতামত দিন:

Top