রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


কুমিল্লায় ৯৯৯ এ কল করে পুলিশকে হয়রানি!


প্রকাশিত:
১ ডিসেম্বর ২০১৯ ০৮:০৪

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ২০:২৮

ফাইল ছবি

কুমিল্লার হোমনায় জরুরি পুলিশি সেবা গ্রহণের নামে ৯৯৯ -এর অপব্যবহার করে উল্টো পুলিশকে হয়রানি করার দাবি করেছে হোমনা থানা পুলিশ।

শনিবার হোমনা থানার ওসি সৈয়দ মো. ফজলে রাব্বী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার বিকেল ৩ টা ৫০ মিনিটে হোমনা উপজেলার ভাষানিয়া ইউনিয়নের কাশিপুর বাজার থেকে সাগর নামে এক যুবক ৯৯৯ -এ কল করে। বলা হয় ওই ইউনিয়নের তাতুয়াকান্দি গ্রামের একটি পুকুর পাড়ের ছোট একটি ঘরে কয়েকজনকে জুয়া খেলতে দেখেছে, এখন সেখানে নেই; সন্ধ্যায় আবার জুয়া খেলায় বসবে মর্মে পুলিশকে সংবাদ দেয়। এ সংবাদ পেয়ে হোমনা থানার এসআই আবুল কালাম সন্ধ্যা সোয় ৬টায় ঘটনাস্থলে যান।

পুলিশ তথ্য অনুযায়ী সংবাদদাতার সঙ্গে যোগাযোগ করে এবং ঘটনাস্থলে গিয়ে ওই ঘটনার কোনো সত্যতা পায়নি। এতে পুলিশের সন্দেহ হয়। পরের দিন সকাল ৭টায় জুয়া খেলা বসার মিথ্যা তথ্য দিয়ে পুনরায় পুলিশকে হয়রানি করার চেষ্টা করে সে। তখন পুলিশ তাকে চ্যালেঞ্জ করলে (সংবাদদাতা) তার নাম সাগর নয়, নিজেকে মুরাদনগর উপজেলার নাগেরকান্দি গ্রামের কাশেমের ছেলে সুমন বলে জানায়। পরে পুলিশ তাকে ৯৯৯ -এর অপব্যবহার করার অপরাধে তাকে হোমনা থানায় নিয়ে যায়।

এ ব্যাপারে হোমনা থানার ওসি সৈয়দ মো. ফজলে রাব্বী জানান, পুলিশের জিজ্ঞাসাবাদে একজনের সঙ্গে তার বিরোধ ছিল বলে তাকে হেনস্থা করার উদ্দেশে ফুফাতো ভাইয়ের পরামর্শে ৯৯৯-এ কল করার কথা জানায় সে। সাগর ওরফে সুমন পুলিশকে মিথ্যা তথ্য দেওয়ার কথা স্বীকার করে। ভবিষ্যতে আর কখনো মিথ্যা তথ্য দিবে না বলে ক্ষমা চেয়ে অঙ্গীকার করে। পরে তাকে তার বাবার জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

 

আরপি/ এএস



আপনার মূল্যবান মতামত দিন:

Top