রাজশাহী মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১


সিগনাল পেলে নওগাঁ-৬ আসনের প্রার্থী হতে চান শেখ রেজাউল


প্রকাশিত:
২২ আগস্ট ২০২০ ২০:৪৭

আপডেট:
৩০ এপ্রিল ২০২৪ ০১:৪৮

 শেখ রেজাউল

নওগাঁ-৬ (রানীনগর-আত্রাই) আসনের উপ-নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন শুরু হলেও বিএনপি এখনো কেন্দ্রীয় সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে।

তবে উপরের সংকেত পেলে উপ-নির্বাচনে অংশগ্রহণ করবেন বলে আশাবাদী শেখ রেজাউল ইসলাম রেজু। তিনি আত্রাই থানা বিএনপির সাবেক সভাপতি এবং আহ্বায়ক কমিটি জেলা ও থানা বিএনপির সদস্য।

জানাগেছে, শেখ রেজাউল ইসলাম রেজু ১৯৭৮ সালে মোল্লা আজাদ মেমোরিয়াল ডিগ্রি কলেজে ভিপি হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর ১৯৭৯ সালে জেলা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি এবং আত্রাই থানা স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক ছিলেন।

রাজনৈতিক পট পরিবর্তন এবং এরশাদের শাসন আমলে তার গোটা পরিবারের উপর নির্যাতন শুরু হলে ১৯৭৯ সালে ঢাকা চলে যান এবং আইন বিষয়ে পড়াশুনা করেন। তিনি একজন প্রথম শ্রেনীর ঠিকাদার।

শেখ রেজাউল ইসলাম রেজু বলেন, নির্বাচন হয় একটা উৎসব মুখর পরিবেশে। নির্বাচন এলেই আতঙ্ক এবং ভোটের কোন পরিবেশ থাকে না। তবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে দেশে ৯৫ শতাংশ বিএনপি বিজয়ী হবে।

এই আতঙ্কে সরকার নির্বাচন ব্যবস্থাকে কুলশিত করছে এবং সুষ্ঠু নির্বাচনের কোন পরিবেশ তৈরী করা হচ্ছে না। নির্বাচন কমিশন সরকারের দিকে তাকিয়ে থাকেন। সরকার যা বলেন- তারা সেটা বাস্তবায়ন করে। এই অবস্থা থেকে বের হওয়া প্রয়োজন। দেশবাসী আশা করছে অচিরে এর অবসান হবে।

তিনি অভিযোগ করে বলেন, গত একাদশ জাতীয় সংসদে আমরা দেখলাম এ আসনে হাতুড়ি ও হেলমেট বাহিনী। তারা আমাদের অনেক নেতাকর্মীকে মারপিট করে আহত করেছিল। বাড়ি বাড়ি হামলা চালিয়ে এলাকায় মানবশুন্য করে এবং রাতের আধারে ভোট কেটে নির্বাচন সম্পূর্ন করে।

গত সংসদ নির্বাচনে সারা দেশের ন্যায় নির্বাচনে আগের রাতে নওগাঁ-৬ আসনের ভোট হয়ে যায়। সেখানে ভোটের কোন পরিবেশ ছিলনা। ইউনিয়ন থেকে শুরু করে জাতীয় সংসদ নির্বাচনকে বলা যায় একটি সিলেকশন নির্বাচন। সরকার যাদেরকে মনে করেছেন তাদেরকে বিজয়ী করেছেন। আর নির্বাচন কমিশন নিরব দর্শকের ভূমিকা পালন করেছে।

উল্লেখ্য, গত ২৭ জুলাই ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এ আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম। এরপর আসনটি শূন্য হয়।

 

আরপি / এমবি-১



আপনার মূল্যবান মতামত দিন:

Top