রাজশাহী শুক্রবার, ১৪ই জুন ২০২৪, ১লা আষাঢ় ১৪৩১


মহাদেবপুরে

আ.লীগ নেতার কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি; ১০ হাজার টাকা জরিমানা


প্রকাশিত:
৫ মে ২০২০ ০০:১৮

আপডেট:
১৪ জুন ২০২৪ ১৮:৪৯

নওগাঁর মহাদেবপুরে সাদ্দাম সেমাই কারখানায় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খোলা লাচ্ছা সেমাই তৈরি করা হচ্ছে। এ অপরাধে কারখানার মালিক ও স্থানীয় প্রভাবশালী আওয়ামী লীগ নেতা ইনছের আলী মোল্লার ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নওগাঁর সহকারী পরিচালক মো. শামীম হোসেনের নেতৃত্বে এ অভিযান চলে। অভিযান সূত্রে জানা যায়, উপজেলার নওহাটা মোড় এলাকায় অবস্থিত ‘সাদ্দাম সেমাই’ নামের একটি কারখানায় অভিযান চালানো হয়।

সেখানে শ্রমিকরা অপরিচ্ছন্ন ও অস্বাস্থ্যকর পরিবেশে কাজ করছিলেন। কারখানায় উৎপাদিত সেমাইয়ের প্যাকেটে উৎপাদন-মেয়াদ উত্তীর্ণের তারিখ ও খুচরা মূল্য নেই। এ জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ওই কারখানার মালিকের কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নওগাঁর সহকারী পরিচালক মো. শামীম হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ওই কারখানায় অভিযান চালিয়ে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। উপজেলায় আরও তিন-চারটি সেমাই তৈরির কারখানা আছে।

সেগুলোতেও নিয়মিত অভিযান চালানো হবে। যাতে করে আসছে ঈদে মানুষ ভেজালমুক্ত সেমাই খেতে পারে। তিনি আরো বলেন, কারখানার পরিবেশ উন্নয়ন, শ্রমিকদের হ্যান্ড গ্লোভস, মাস্ক ও ক্যাপ ব্যাবহার করার জন্য নির্দেশ দেয়া হয়। অভিযান শেষে উপস্থিত জনগণের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

 

আরপি/ এমবি



আপনার মূল্যবান মতামত দিন:

Top