রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


পত্নীতলায় করোনা প্রতিরোধে সেচ্ছাসেবীরাও মাঠে


প্রকাশিত:
৫ জুলাই ২০২১ ০৪:৩৪

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ০২:২৪

ছবি: করোনা প্রতিরোধে সেচ্ছাসেবীরা

নওগাঁর পত্নীতলায় মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমন রোধে প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী, বিজিবি, আনসার, গ্রাম পুলিশ এর পাশাপাশি এবার নজিপুর পৌরসভা ও উপজেলার প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে গঠন হয়েছে সেচ্ছাসেবী টিম তারা পাড়া মহল্লার মানুষকে সচেতন করছে। জরুরী সেবায় সহযোগীতা করছেন।

রোববার বিকালে পৌরসভার ৪ নং ওয়ার্ড এলাকার পুইয়া স্কুলের মোড় ও সোনালী ফিলিং স্টেশন মোড় এলাকায় দেখা যায় এক দল তরুন হ্যান্ড মাইক হাতে মানুষকে সচেতন করছে। দোকান পাট না খোলার জন্য ব্যবসাীদের অনুরোধ করছেন। করোনা প্রতিরোধে জরুরী সেবা প্রদানে নিয়োজিত সেচ্ছাসেবক হিসাবে এ সময় ওই টিমে উপস্থিত ছিলেন রুহুল আমিন, প্রসেনজিত কুমার, আনন্দ কুমার, নয়ন কুমার, সত্য চন্দ্র,দেলোয়ার হোসেন, জুয়েল রানা,সুজয় চন্দ্র,কালি চরন, সাজেদুল ইসলাম সুপদ কুমার প্রমূখ । স্থানীয় ব্যবসায়ী তাদের ভূয়সী প্রশংসা করেন।

এ বিষয়ে নজিপুর পৌর মেয়র রেজাউল কবির চৌধুরী বলেন আমরা নৈতিক এবং সামাজিক দায়বদ্ধতা থেকেই প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে করোনা প্রতিরোধে জরুরি সেবা প্রদানের লক্ষে টিম গঠন করেছি যারা ইতিমধ্যে মাঠ পর্যায়ে কাজ শুরু করছে। জনগণের আন্তরিক উপলব্ধির কারণে চলমান লকডাউন আপাতদৃষ্টিতে সফল বলেই মনে করেন এই পৌরপিতা। পৌরবাসীকে ধন্যবাদ জানিয়ে করোনা প্রতিরোধে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম খালিদ সাইফুল্লাহ বলেন আজ ৩১ টি নমুনার এন্টিজেন টেস্টে ৪ জন পজিটিভ। উপজেলায় এ পযর্ন্ত মোট পজিটিভ ৩৪১ জন, মোট সুস্থ ২৪৩ জন, মোট মৃত‍্যু ৬ জন। তিনি সবাই কে স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন সরকার বলেন, করোনা প্রতিরোধ বিষয়ক এক সভায় মাননীয় খাদ্যমন্ত্রীর ধারণার আলোকে আমরা নজিপুর পৌরসভা এবং উপজেলার প্রত্যেকটি ইউনিয়নে মোট একশত আট (১০৮) টি দলে দশজন করে সর্বমোট ১০৮০ জন স্বেচ্ছাসেবক এবার স্থানীয় প্রসাশনের সঙ্গে মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছে। স্থানীয় জনগণের আন্তরিক সহায়তার জন্য সকলকে ধন্যবাদ জানান তিনি।

 

 

আরপি/এসআর-২৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top