রাজশাহী সোমবার, ৬ই ফেব্রুয়ারি ২০২৩, ২৫শে মাঘ ১৪২৯


রাজশাহীতে জমে উঠেছে ঈদের কেনাকাটা


প্রকাশিত:
৯ আগস্ট ২০১৯ ১৭:০৩

আপডেট:
১০ আগস্ট ২০১৯ ০২:১২

ঈদের কেনাকাটা

আগামী সোমবার ঈদুল আযহা। মুসলমানদের ত্যাগ ও মহিমার ঈদুল আযহার মাত্র তিন দিন বাঁকী। এ উপলক্ষে রাজশাহীতে কেনাকাটা শুরু হয়েছে। তবে তা বিগত বছরের মত জাকজমকপূর্ণ নয়। ক্রেতারা তাদের সাধ ও সাধ্যের মধ্যে খুঁজছেন ঈদের পোশাক।

ঈদুল আযহা উপলক্ষে অনেক ক্রেতার হাতেই দেখা যাচ্ছে ক্রোকারিজ পণ্য। সেইসাথে দেখা যাচ্ছে উচ্চবিত্ত থেকে নিন্মবিত্ত ও মধ্যবিত্ত মানুষদের ঈদের কেনাকাটা করতে। রাজশাহী নগরীর আরডিএ মার্কেট, হকার্স মার্কেট ও অন্যান্য মার্কেটে ক্রেতাদের উপস্থিতি বেশ লক্ষ্য করা গেছে। 

ঈদে মহিলা ও শিশুদের পোশাকের চাহিদা বেশি বলে জানিয়েছেন সালাম ম্যাচিং কর্ণারের প্রোপাইটার মো. শাহিন ইসলাম। তিনি বলেন, মহিলাদের পোশাকের মধ্যে বোরখা, লেহেঙ্গা, হিজাব, স্কাপসহ সব ধরনের কাপড়ই ক্রেতারা কিনছেন।

কেনাকাটায় শাড়ী বেচাকেনা থেমে নেই একদম । বিভিন্ন ধরণের শাড়ী ক্রেতারা কিনছেন বলে জানিয়েছেন শাড়ী বিক্রেতা প্রতিষ্ঠান সারাহ শপার্স ওয়াল্ড। তারা বলছেন, ক্রেতারা মূলত জামদানি শাড়ি বেশি কিনছেন। তবে বেনারসী, পার্টি ও বিয়ের শাড়ীও বিক্রি হচ্ছে। সেইসাথে লেহেঙ্গা থ্রি- পিচ, শেরওয়ানী সবই বিক্রি হচ্ছে।

ক্রোকারিজ পণ্য বিক্রেতারা জানান, আমাদের বেচাকেনা কদিন আগে একদম ছিলনা। আগের থেকে বেচাকেনা একটু বেড়েছে বলে জানান নিউ খন্দকার ব্রাদার্স এর প্রোপাইটার তুষার আহমেদ। তিনি আরও জানান,ঈদ উপলক্ষে আজ শুক্রবার দোকান খোলা রেখেছি। গতকাল বৃহস্পতিবার ক্রেতাদের ভিড় ছিল। তবে আশা করা যায় ঈদের এ দু-দিন শনিবার ও রবিবার বেচাকেনা বেশি হবে।

একজন ক্রেতা জানান, এ ঈদে শিশুদের পোশাকের দাম  একটু বেশি  তারপরেও অন্যান্য জিনিস কেনার ক্ষেত্রে বিড়স্বনার স্বীকার হতে হচ্ছে না। সর্বপরি ঈদের বাজার ভাল।

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top