রাজশাহী মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


ইসরায়েলী প্রধানমন্ত্রী বেনেট আইসোলেশনে


প্রকাশিত:
২৮ ডিসেম্বর ২০২১ ০০:২৮

আপডেট:
২৮ ডিসেম্বর ২০২১ ০০:৩২

ফাইল ছবি

ইহুদিবাদী ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেটকে আইসোলেশনে রাখা হয়েছে। এখন তাকে কোভিড-১৯ পিসিআর টেস্টের ফলাফলের জন্য নিজ বাড়িতে অপেক্ষা করতে হচ্ছে। তার ১৪ বছর বয়সী মেয়ের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ার পর এই পদক্ষেপ নেয়া হয়েছে।

সকালের দিকে মন্ত্রিসভার সাপ্তাহিক বৈঠকের জন্য বেনেট অধিকৃত গোলান মালভূমিতে যান এবং মেয়ের করোনা পজিটিভ হওয়ার খবর শুনে তিনি দ্রুত সেখান থেকে বাসায় ফিরে যান। যে মুহূর্তে ইসরায়েলে দ্রুতগতিতে ওমিক্রন ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ছে তখন বেনেটের মেয়ে করোনা আক্রান্ত হয়েছে।

বেনেটের অফিস থেকে জানানো হয়েছে, তার মেয়েকে কোভিড-১৯ এর টিকা দেয়া হয়েছে। তবে সে করোনাভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্টে নাকি ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছে তা পরিষ্কার করে নি বেনেটের অফিস। রবিবার আজকের মন্ত্রিসভার বৈঠক শুরুর আগে বেনেট ও অন্য সদস্যরা র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করান এবং তাতে সবাই নেগেটিভ বলে চিহ্নিত হন।

ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ যাতে দ্রুত ছড়িয়ে পড়তে না পারে সেজন্য বিদেশ ভ্রমণ এড়িয়ে চলার জন্য ইসরায়েলিদের প্রতি আহ্বান জানিয়েছিলেন নাফতালি বেনেট। কিন্তু তার স্ত্রী ও মেয়ে অবকাশ কাটাতে বিদেশে গেছেন এবং এজন্য তিনি জনগণের সমালোচনার মুখে পড়েন।

ওমিক্রন ছড়িয়ে পড়ার পর থেকে এ পর্যন্ত ১ হাজার ১১৮ জন ইসরায়েলি আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত খবর রয়েছে। প্রতি দুই দিনে সেখানে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হচ্ছে।

 

আরপি/এসআর-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top