রাজশাহী শনিবার, ১১ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১


জাকির নায়েক

সীমা অতিক্রম করছেন জাকির নায়েক


প্রকাশিত:
১৯ আগস্ট ২০১৯ ০৬:৫৪

আপডেট:
১৯ আগস্ট ২০১৯ ০৬:৫৫

মাহাথির মোহাম্মদ: জাকির নায়েক

জাকির নায়েক সীমা অতিক্রম করছেন বলে জানিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। ভারতের বিতর্কিত প্রচারক জাকির নায়েককে বর্ণবাদী রাজনীতি নিয়ে আলোচনা করা থেকে বিরত থাকা উচিত বলে মনে করেন তিনি। কুয়ালালামপুর কনভেনশন সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান।

এ সময় তিনি বলেন, ‘মালয়েশিয়ায় আমাদের আইনের শাসন আছে এবং আমরা এটার চর্চা করবো।’ ‘আমি জানি না, কে তাকে মালয়েশিয়ায় স্থায়ী বসবাসের মর্যাদা দিয়েছেন। তবে রাজনীতি থেকে তার দূরে থাকা উচিত। তিনি প্রচার করতে পারেন, তিনি ইসলামের প্রচার করতে পারেন এবং আমরা তাকে থামাতে যাচ্ছি না।

কিন্তু তাকে অবশ্যই রাজনীতি নিয়ে কথা বলা বন্ধ করতে হবে। চীনা এবং ভারতীয়দের নিজ দেশে ফিরে যেতে বলাটা রাজনৈতিক। তিনি বর্ণবাদী মানসিকতা উসকে দিচ্ছেন...পুলিশ তদন্ত করছে বলে জানান মাহথির। 

ভারত থেকে পালিয়ে মালয়েশিয়ায় আশ্রয় নেয়া জাকির নায়েকের প্রতি অতীতে বেশ কয়েকবার নিজের সমর্থন জানালেও রোববার তার উল্টো বলেছেন মাহাথির মোহাম্মদ। এক সংবাদ সম্মেলনে মালয়েশিয়ার এই প্রধানমন্ত্রী বলেছেন, সাম্প্রতিক বর্ণবাদী মন্তব্যের মাধ্যমে জাকির নায়েক অনেক দূরে চলে গেছেন।

রাজশাহী পোস্ট / এম

 

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top