রাজশাহী বুধবার, ২৪শে জুলাই ২০২৪, ১০ই শ্রাবণ ১৪৩১


ডেঙ্গুতে মৃত্যু আরও ১১ জনের, হাসপাতালে ভর্তি ২৯৪৪


প্রকাশিত:
১২ সেপ্টেম্বর ২০২৩ ০৩:৩০

আপডেট:
২৪ জুলাই ২০২৪ ১৬:২৩

দেশে কমেনি ডেঙ্গুর প্রকোপ। সবশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ১১ জনের। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে আরও দুই হাজার ৯৪৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। সোমবার (১১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে দুই হাজার ৯৪৪ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে ঢাকাতে ৯৬৭ জন এবং ঢাকার বাইরে এক হাজার ৯৭৭ জন।

গত ২৪ ঘণ্টায় সারা দেশে মোট দুই হাজার ৯৮৮ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এরমধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে এক হাজার ৫০ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে থেকে ছাড়পত্র পেয়েছেন এক হাজার ৯৩৮ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১১ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে সাত জন ঢাকাতে এবং ঢাকার বাইরে চার জন মারা যান।

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৭৪১ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ঢাকাতে ৫২৮ জন এবং ঢাকার বাইরে ২১৩ জন মারা যান।

চলতি বছরের ১১ সেপ্টেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন মোট এক লাখ ৫১ হাজার ২৭২ জন। এরমধ্যে ঢাকাতে ৬৮ হাজার ২৬ জন ও ঢাকার বাইরে ৮৩ হাজার ২৪৬ জন।

চলতি বছরে এ পর্যন্ত মোট এক লাখ ৪০ হাজার ৭১৫ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এরমধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ৬৩ হাজার ২৯১ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতাল থেকে ৭৭ হাজার ৪২৪ জন ছাড়পত্র পেয়েছেন।

বর্তমানে সারা দেশে মোট নয় হাজার ৮১৬ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকাতে চার হাজার ২০৭ জন এবং ঢাকার বাইরে পাঁচ হাজার ৬০৯ রোগী হাসপাতালে ভর্তি আছেন।

এতে আরও বলা হয়, চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার হার শতকরা ৯৩ শতাংশ। হাসপাতালে ভর্তি থাকার হার ছয় শতাংশ এবং মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা যান।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top