রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


ডেঙ্গু: সাড়ে পাঁচ শতাধিক পেরোল মৃত্যু, নতুন ভর্তি ২৩৩১


প্রকাশিত:
২৯ আগস্ট ২০২৩ ০০:৩২

আপডেট:
২৯ আগস্ট ২০২৩ ০০:৩৭

ফাইল ছবি

এডিস মশাবাহী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এতে দেশে চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৫৬ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন দুই হাজার ৩৩১ জন। এ নিয়ে চলতি বছর দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক লাখ ১৬ হাজার ৮৪২ জনে।

আরও পড়ুন: ক্রিকেট বিশ্বকাপের জার্সি উন্মোচন করল পাকিস্তান

সোমবার (২৮ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ মো. জাহিদুল ইসলামের স্বাক্ষর করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, রোববার (২৭ আগস্ট) সকাল ৮টা থেকে ‍সোমবার (২৮ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া দুই হাজার ৩৩১ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৯১৮ জন, আর ঢাকার বাইরের এক হাজার ৪১৩ জন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে মারা যাওয়া ৮ জনের মধ্যে ছয়জন ঢাকা সিটির এবং দুজন ঢাকার বাইরের বাসিন্দা।

আরও পড়ুন: চূড়ান্ত অনুমোদন পেল সাইবার নিরাপত্তা আইন

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৮ আগস্ট পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন এক লাখ ১৬ হাজার ৮৪২ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৫৫ হাজার ৩২৭ জন। আর ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন ৬১ হাজার ৫১৫ জন। এছাড়া এ পর্যন্ত হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন এক লাখ আট হাজার ৭৪ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৫১ হাজার চারজন এবং ঢাকার বাইরের ৫৭ হাজার ৭০ জন।

 

 

আরপি/এসআর-১৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top