রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


রামেক হাসপাতালে ডেঙ্গু জ্বরে বৃদ্ধের মৃত্যু


প্রকাশিত:
২৮ আগস্ট ২০২৩ ০৫:২১

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৫:৩০

ছবি: রাজশাহী পোস্ট

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

রোববার (২৭ আগস্ট) সকাল পৌনে ৮টার দিকে হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নিহত ব্যক্তির নাম মো. নুরুজ্জামান (৭০)। তিনি রাজশাহী নগরীর শাহ মখদুম এলাকার বাসিন্দা ছিলেন। নগরীর মধুবন কমিউনিটি সেন্টারের বাবুরচি ছিলেন তিনি।

আরও পড়ুন: ডেঙ্গু জ্বরে আরও ১১ জনের মৃত্যু, ভর্তি ২৩২৭

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফ এম শামীম আহাম্মদ এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত ২৫ আগস্ট দুপুরে ডেঙ্গু আক্রান্ত অবস্থায় নুরুজ্জামানের স্বজনরা তাকে রামেক হাসপাতালে ভর্তি করান। পরবর্তীতে তার শারীরিক অবস্থার অবনতি হলে ডেঙ্গু ওয়ার্ড থেকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকাল ৭টা ৪৫ মিনিটে তার মৃত্যু হয়। ডেঙ্গু জ্বরের পাশাপাশি তার শ্বাসনালীতেও সমস্যা ছিল। এজন্য তিনি তীব্র শ্বাসকষ্টে ভুগছিলেন।

হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডের ইনচার্জ ও রামেকের সহকারি অধ্যাপক ডা. তানজিলুল বারি বলেন, নুরুজ্জামানের মৃত্যু নিয়ে চলতি ডেঙ্গু মৌসুমে রামেক হাসপাতালে পাঁচজনের মৃত্যু হলো। ডেঙ্গু জ্বর নিয়ে এখন পর্যন্ত ভর্তি হয়েছেন ৮৫৯ জন রোগী। এর মধ্যে স্থানীয়ভাবে (রাজশাহীর) ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৪২৮ জন, বাকিরা রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে আক্রান্ত হন। মোট ভর্তি রোগীর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৮০ জন রোগী। হাসপাতালে বর্তমানে চিকিৎসা নিচ্ছেন ৭৪ জন রোগী।

 

 

আরপি/এসআর-১৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top