রাজশাহী শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


খুলনা বিশ্ববিদ্যালয়

সিএসই ফেস্টিভ্যাল শুরু খুবিতে ১২ সেপ্টেম্বর


প্রকাশিত:
১০ সেপ্টেম্বর ২০১৯ ২২:৩৯

আপডেট:
১৭ মে ২০২৪ ১৫:৫৯

ছবি: সংগৃহীত

কম্পিউটার সয়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের (সিএসই) উদ্যোগে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) দু’দিনব্যাপী সিএসই ফেস্টিভ্যাল ২০১৯ শুরু হবে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর)।

এ ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হবে খুবির ড. সত্যেন্দ্রনাথ বসু একাডেমিক ভবনে । অনুষ্ঠানের মিডিয়া পার্টনার  হিসাবে থাকবে দেশের শীর্ষ ও জনপ্রিয় অনলাইন নিউজপোর্টালগুলো ।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড.আনিসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন খুবির ভিসি প্রফেসর ড. মোহাম্মদ ফায়েকুজ্জামান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ।

উৎসবটির আয়োজনের সার্বিক ব্যবস্থাপনায় রয়েছে খুবির সিএসই ডিসিপ্লিনের আইটি বিষয়ক সংগঠন ক্লাব ফর আপডেটেড সার্চ অন কম্পিউটার ক্লাস্টার এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল ডিসিপ্লিন।

দুই দিনব্যাপী উৎসবটিতে থাকছে হ্যাকাথন, প্রোগ্রামিং কনটেস্ট, রুবিক’স কিউব, পোস্টার এবং প্রোজেক্ট শো,ফ্রিল্যান্সিংয়ের উপর সেমিনার এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

খুবির সিএসইর সহযোগী অধ্যাপক ড. কাজী মাসুদুল আলম বলেন ফেস্টিভ্যাল প্রসঙ্গে , খুবির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিন প্রতি বছর একটি প্রযুক্তি এবং সাংস্কৃতিক উৎসবের আয়োজন করে যাতে শিক্ষার্থীরা তাদের প্রযুক্তিগত ও সাংস্কৃতিক দক্ষতা প্রদর্শন করতে উৎসাহিত হয়। এই ইভেন্টটি সিএসই বিভাগের ক্লাস্টারের মাধ্যমে কেবলমাত্র ছাত্র ক্লাব কতৃক আয়োজিত হয় ।

এই ইভেন্টগুলো শিক্ষার্থীদের ভবিষ্যতের ক্যারিয়ারে সফল হওয়ার জন্য প্রয়োজনীয় দক্ষতা বিকাশের সুযোগ করে দেয়,অর্থাৎ তাদের পরিচালনা, টিম ওয়ার্ক,অ্যাকাউন্টিং, আন্তঃব্যক্তিক দক্ষতা এই জাতীয় বিষয় গুলো সহজ করে ।

শিক্ষার্থীদের একই সময়ে, সাংস্কৃতিক অনুষ্ঠানগুলো তাদের মনের সৃজনশীল দিকগুলো অন্বেষণ করার অনুমতি দেয়, যাতে তারা নিজের ক্যারিয়ারের পাশাপাশি তাদের জীবন উপভোগ করতে শেখে।ভবিষ্যতের নেতা হওয়ার জন্য এটি একটি ভালো অনুশীলন খুলনা বিশ্ববিদ্যালয়ের সিএসই ফেসটিভ্যাল সম্প্রদায়ের । 

 

আরপি/ডিজে



আপনার মূল্যবান মতামত দিন:

Top