রাজশাহী মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর ২০২৪, ২রা আশ্বিন ১৪৩১

এইচএসসি পরীক্ষা স্থগিতসহ ৫ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন


প্রকাশিত:
১৭ আগস্ট ২০২৪ ২০:১৬

আপডেট:
১৭ সেপ্টেম্বর ২০২৪ ০০:৫৬

ছবি: মানববন্ধন

আগামী ১১ সেপ্টেম্বর এইচএসসি ও সমমানের অবশিষ্ট পরীক্ষা স্থগিত করে বিকল্প মূল্যায়নসহ ৫ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন করেছে এইচএসসি-২৪ ব্যাচের পরীক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ নেয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা দাবি জানান, জোর করে পরীক্ষা চাপিয়ে দেওয়া যাবে না। সার্বিক পরিস্থিতি বিবেচনায় বর্তমানে এইচএসসি পরীক্ষার্থীরা মানসিকভাবে ক্ষতিগ্রস্ত এবং অনেক পরীক্ষার্থী বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শারীরিকভাবে আহত হয়, সবার কথা চিন্তা করে স্থগিত পরীক্ষা না নিয়ে বিকল্প মূল্যায়নের ব্যবস্থা করতে হবে। নতুন রুটিন অনুযায়ী ফলাফল প্রকাশ হতে ডিসেম্বর মাস চলে আসবে। এর ফলে আমাদের অতি মূল্যবান সময় অপচয় হবে এবং আমাদের সামনের জীবন বাধাগ্রস্ত হবে। বিভিন্ন সময় বিভিন্ন নোটিশ দিয়ে এবং বার বার পরীক্ষা স্থগিত করে আমাদের সাথে এক প্রকার মশকরা করা হচ্ছে। এর ফলে আমাদের পরীক্ষা দেওয়ার মনোভাব নষ্ট হয়ে গেছে। বিকল্প মূল্যায়নের ব্যবস্থা করতে হবে। হোক সেটা অনুষ্ঠিত পরীক্ষাগুলো থেকে অথবা জেএসসি-এসএসসি থেকে। অবিলম্বে এইচএসসি পরীক্ষার্থীদের দাবি মেনে বিকল্প পদ্ধতিতে মূল্যায়নের ব্যবস্থা গ্রহন করতে হবে।

এ সময় শিক্ষার্থীরা বলেন, সকলের কথা চিন্তা করে স্থগিত পরীক্ষা না দিয়ে বিকল্প মূল্যায়ন ব্যবস্থা করতে হবে। যেখানে ক্ষতিগ্রস্থ হয়েছে শিক্ষার্থীরা, বিভিন্ন সময় বার বার পরীক্ষা স্থগিত করে মশকরা করা হয়েছে। ফলে বিকল্প মূল্যণয় দিয়ে আমাদরে জোট কমাতে সহায়তা চাই।

তারা বলেন, আমাদের পরীক্ষা শেষ হয়ে ফলাফল দিয়ে ভর্তি হতে অনেক লম্বা সময় নষ্ট হবে। তাই এই সরকারের কাছে আমাদের দাবি আমাদের সময় ও পরিস্থিতি বুঝে দ্রুত সময়ের মধ্যে বিকল্প মূল্যায়নের মাধ্যমে ফলাফল ঘোষণা করে আমাদের পড়াশুনার সহায়তা করা।

 

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top