রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


বিদায় অনুষ্ঠানে এসএসসি পরীক্ষার্থীদের বাঁধ ভাঙা কান্না


প্রকাশিত:
২০ মার্চ ২০২৩ ০৬:০০

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৬:২৮

ছবি: সংগৃহীত

ভোলা সদর উপজেলা চর পাঙ্গাশিয়া মাধ্যমিক বিদ্যালয়ে ২০২৩ সনের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৯ মার্চ) সকালে স্কুল প্রাঙ্গন মাঠে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

এসময় বাঁধ ভাঙা কান্নায় ভেঙে পড়েন বিদায়ী শিক্ষার্থীরা৷ তাঁরা একে অন্যকে জড়িয়ে ধরে হাউমাউ করে কান্না শুরু করেন। চোখের জল গড়িয়ে মুখ বেয়ে পানি ঝড়তে থাকে। দীর্ঘ পাঁচটি বছর এক সাথে থাকা সহপাঠীদের কান্নায় স্কুল প্রাঙ্গনে এক হ্নদয়বেদারক পরিবেশের সৃষ্টি হয়।

শিক্ষার্থীদের বাঁধ ভাঙা কান্নায় ভেঙে পড়েন শিক্ষকরাও। স্কুলটির প্রধান শিক্ষকসহ অন্যান্য শ্রেণীর শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা বিদায়ী শিক্ষার্থীদের সান্ত্বনা দিতে গিয়ে তাঁরাও কান্নায় ভেঙে পড়েন।

বিদায়ী শিক্ষার্থী সুফিয়া বেগম, হাসিনা আক্তার ও আরিফ হোসেন কান্না জড়িত কণ্ঠে বলেন,‘বিদায় খুব কষ্টের। আজকের দিনটি আমাদের জন্য অনেক বেদনার। আমাদের চোখের জল শুকিয়ে গেছে। দীর্ঘ পাঁচটি বছর এই বিদ্যালয়টিতে আমরা পড়াশোনা করেছি। সকল সহপাঠী মিলেমিশে থেকেছি। কিন্তু আজ স্কুল থেকে আমাদের বিদায় নিতে হচ্ছে, এই বিদায় যে কতটা কষ্টের তা ভাষায় প্রকাশ করতে পারব না।’

বিদ্যালয়টির সভাপতি আলহাজ্ব মনছুর আহমেদ হাওলাদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মো. সিরাজুল ইসলাম শাওন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভাষা শহীদ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. জসিম উদ্দিন, ৩নং পশ্চিম ইলিশা ইউনিয়নের সমাজসেবক আলমগীর হোসেন মানিক বাঘা।

এছাড়াও উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. ফোরকান উদ্দিন, শ্রীবাস চন্দ্র দাস, লোকমান ওরফে আজাদ হোসেন, বিশ্বজিৎ চন্দ্র রাহুল, আরিফুল ইসলাম, মহিউদ্দিন, মঞ্জুর রহমান, কাজী শুভ প্রমুখ।

 

 

 

আরপি/এসআর-১২


বিষয়: এসএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

Top