রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


বাল্যবিয়ে: কনের দাদা-বরের চাচার জেল


প্রকাশিত:
১১ নভেম্বর ২০১৯ ০৫:৪৭

আপডেট:
১১ নভেম্বর ২০১৯ ০৫:৪৭

প্রতীকি ছবি

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় বাল্যবিয়ের আয়োজন করার দায়ে কনের দাদা ও বরের চাচার বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (৯ নভেম্বর) দিবাগত রাতে ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মনসুর উদ্দিন এ আদেশ দেন।

সাজা প্রাপ্তরা হলেন- উপজেলার দুর্গাপুর ইউনিয়নের গন্ধমরুয়া গ্রামের মৃত শুকর আলীর ছেলে কনের দাদা আব্দুল কুদ্দুস (৬৫), ও কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের ভিমসারমা গ্রামের জয়নাল আবেদীনের ছেলে বরের চাচা হাফিজুল ইসলাম(৪৫)। তাদের মধ্যে আব্দুল কুদ্দুসকে দুই ও হাফিজুল ইসলামকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

জানা গেছে, উপজেলার দুর্গাপুর ইউনিয়নের গন্ধমরুয়া গ্রামের জাহাঙ্গীর আলীর মেয়ে বালাপুকুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী জাহেদা খাতুনের (১৬) সঙ্গে রাজারহাটের ভিমসারমা গ্রামের রিয়াজুলের ছেলে আঙ্গুরের (১৯) বিয়ের প্রস্তুতি চলছিল।

গোপন সংবাদের ভিত্তিতে ইউএনও মুহাম্মদ মনসুর উদ্দিন থানা পুলিশ নিয়ে অভিযান পরিচালনা করেন। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে সবাই পালিয়ে গেলেও কনের দাদা আব্দুল কুদ্দুস ও বরের চাচা হাফিজুলকে আটক করে পুলিশ।

বাল্যবিয়ের আয়োজন করার দায়ে কনের দাদাকে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের এবং বরের চাচা হাফিজুলকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক মাসের বিনাশ্রম করাদণ্ড দেওয়া হয়।

আটকরা জরিমানা দিতে ব্যর্থ হলে তাদের লালমনিরহাট কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক ইউএনও মুহাম্মদ মনসুর উদ্দিন।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, সাজাপ্রাপ্তদেরকে রাতেই লালমনিরহাট কারাগারে পাঠানো হয়েছে।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top