রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে রাজশাহীতে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত


প্রকাশিত:
২৬ মে ২০২১ ০১:৫৩

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১৬:৫৬

ছবি: ছাত্র সমাবেশ

অবিলম্বে রাজশাহীসহ সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে টানা ২য় দিনের মত ছাত্র সমাবেশ করেছে রাজশাহীর সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার  সকাল ১১টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে এই ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়।

নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী জান্নাতুল সাবিরার সঞ্চালনায় এবং ইশতিয়াক আহম্মেদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী অন্তু বিশ্বাস, সজল ইসলাম, মেহেদী হাসান, শরিফুল ইসলাম, নাফিউল ইসলাম,  রাজশাহী কলেজের জাকারিয়া ইসলাম, আবদুর রহমান নবীন, নিউ গভঃ ডিগ্রি কলেজের খাদিজা ইসলাম, সজল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের (গোপালগঞ্জ) শিক্ষার্থী মোঃ আলী তোহা, সজিবুর ইসলাম,  শিরোইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণির ক্যাপ্টেন মাসুদ রানা, রাজশাহী কোর্ট মহাবিদ্যালয়ের আব্দুল্লাহ্ আল বাকী, মোহব্বত হোসেন মিলন, নাদিম সিনা প্রমূখ।


ছাত্র সমাবেশে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন, সোনালী সংবাদের নির্বাহী সম্পাদক এম.  জে. কাদেরী, রাজশাহী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আসলাম উদ্ দৌলা, সচেতন নাগরিক প্রতিনিধি নূর হোসেন প্রমূখ।

এসময় শিক্ষার্থীরা দাবি তোলেন, “অবিলম্বে সকল বিশ্ববিদ্যালয় খুলে দিতে হবে, শিক্ষা প্রতিষ্ঠান খুলে দাও দিতে হবে।”


ছাত্রনেতা আব্দুর রহমান নবীন বলেন, করোনা মহামারীর দোহাই দিয়ে হাজার হাজার শিক্ষার্থীকে জিম্মি করা হচ্ছে। সরকার পরিকল্পিত ভাবে এই প্রজন্মকে অসার ও মেরুদণ্ডহীন করে তুলছে। অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান না খুলে দিলে আমরা কঠোর কর্মসূচি ঘোষণা দিবো।

উল্লেখ্য, ৪৩৬ দিন ধরে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ আছে। লকডাউনের মধ্যেও শপিংমল, মার্কেট, অফিসসহ গণপরিবহণ খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হলেও দীর্ঘ সময় ধরে বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। এদিক বিবেচনা করে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার জোর দাবি জানাচ্ছে সাধারণ শিক্ষার্থীরা।

এছাড়াও ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল বুধবার সকাল ১১টায় সাহেব বাজার জিরো পয়েন্টে প্রতীকী ক্লাস ও অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দেন শিক্ষার্থীরা।
 
 
 
আরপি/এসআর-০৬


আপনার মূল্যবান মতামত দিন:

Top