রাজশাহী বৃহঃস্পতিবার, ৩০শে মে ২০২৪, ১৭ই জ্যৈষ্ঠ ১৪৩১


৪৩তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ৯৮৪১


প্রকাশিত:
২০ আগস্ট ২০২৩ ২৩:১৫

আপডেট:
৩০ মে ২০২৪ ১০:২৫

ফাইল ছবি

৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করেছি বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। লিখিত পরীক্ষা উত্তীর্ণ হয়েছে ৯ হাজার ৮৪১ জন।

রোববার (২০ আগস্ট) পিএসসি এ ফল প্রকাশ করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলােদশ সিভিল সার্ভিস (বয়স, যোগ্যতা ও সরাসরি নিয়োগের জন্য পরীক্ষা) বিধিমালা, ২০১৪ অনুসরণে ৪৩তম বিসিএস পরীক্ষা-২০২০ এর লিখিত পরীক্ষায় সাময়িকভাবে ৯৮৪১ জন উর্ত্তীণ হয়েছেন।

এর আগে, গত ২৪ জুলাই (রোববার) ৪৩তম বিসিএসের বিষয়ভিত্তিক লিখিত পরীক্ষা হয়। পরীক্ষা চলে ৩১ জুলাই পর্যন্ত। বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) মোট ১৫ হাজার ২২৯ জন প্রার্থীকে এই লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য সাময়িকভাবে যোগ্য ঘোষণা করে।

আরও পড়ুন: একমাত্র আ’লীগই গণমানুষের কথা ভেবে দেশের উন্নয়ন করছে: প্রধানমন্ত্রী

পিএসসি এক বিজ্ঞপ্তিতে জানায়, এবার লিখিত পরীক্ষায় ১৫ হাজার ২২৯ প্রার্থীর মধ্যে ১ হাজার ৫৫৮ জন অনুপস্থিত ছিলেন। পরীক্ষায় উপস্থিতির হার ৮৯ দশমিক ৭৭ শতাংশ।

পিএসসি সূত্র জানায়, লিখিত পরীক্ষা ঢাকা এবং ঢাকার বাইরে চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহে একযোগে ১৫টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। আবশ্যিক বিষয়ের এ পরীক্ষা চলে ৩১ জুলাই পর্যন্ত।

২০২১ সালের ২৯ অক্টোবর ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা হয়। এরপর চলতি বছরের ২০ জানুয়ারি ৪৩তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করা হয়।

৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০, পররাষ্ট্র ক্যাডারে ২৫, শিক্ষা ক্যাডারে ৮৪৩, অডিটে ৩৫, তথ্যে ২২, ট্যাক্সে ১৯, কাস্টমসে ১৪ ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেওয়া হবে।

 

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top