রাজশাহী বৃহঃস্পতিবার, ২৯শে সেপ্টেম্বর ২০২২, ১৫ই আশ্বিন ১৪২৯


এসএসসি পরীক্ষা

প্রথম দিনেই অনুপস্থিত ৩৪ হাজার!


প্রকাশিত:
১৫ সেপ্টেম্বর ২০২২ ২১:৫৭

আপডেট:
১৫ সেপ্টেম্বর ২০২২ ২২:০৫

ফাইল ছবি

এসএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিনে সারাদেশে ৩৩ হাজার ৮৬০ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এর মধ্যে ৯টি সাধারণ শিক্ষা বোর্ডে ১৬ হাজার ৬২৭ জন, মাদরাসা শিক্ষা বোর্ডে ১০ হাজার ৯৫৮ জন আর কারিগরি শিক্ষা বোর্ডে ৬ হাজার ২৭৫ জন। আর অসদুপায় অবলম্বনের জন্য বহিষ্কার করা হয়েছে ২৬ জন পরীক্ষার্থীকে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টম্বর) সন্ধ্যায় আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকারের সই করা হিসেব থেকে এ তথ্য জানা যায়।

আজ নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে বাংলা প্রথমপত্র (আবশ্যিক) বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ঢাকা বোর্ডে অনুপস্থিত ছিল ৩ হাজার ৭২১ জন, রাজশাহী বোর্ডে ১ হাজার ৭১৯ জন, কুমিল্লা বোর্ডে ২ হাজার ৮৬৬জন, যশোর বোর্ডে ১ হাজার ৮২৯জন, চট্টগ্রাম বোর্ডে ১ হাজার ৬৮৩ জন, সিলেট বোর্ডে ১ হাজার ১১৯ জন, বরিশাল বোর্ডে ৯৯২ জন, দিনাজপুর বোর্ডে ১ হাজার ৬৯৬ জন এবং ময়মনসিংহে ১ হাজার ২জন।

অসদুপায় অবলম্বনের জন্য ঢাকা বোর্ডে ১ জন, কুমিল্লা বোর্ডে ১ জন, চট্টগ্রাম বোর্ডে ২ জন, ময়মনসিংহ বোর্ডে ২ জন, মাদরাসা বোর্ডে ৮ জন এবং কারিগরি বোর্ডে ১২ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

 

 

আরপি/এসআর-০৩


বিষয়: এসএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

Top