রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


ডিজিটাল লটারির মাধ্যমে ভর্তি প্রক্রিয়া চলমান রাখতে চাই


প্রকাশিত:
১৬ ডিসেম্বর ২০২১ ০৪:৪০

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০২:২৮

ফাইল ছবি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ডিজিটাল লটারির মাধ্যমে ভর্তির এই প্রক্রিয়া আমরা চলমান রাখতে চাই। এর মাধ্যমে শিক্ষায় সমতা ও ভালো স্কুলে ভর্তির অসুস্থ প্রতিযোগিতা বন্ধের পাশাপাশি অনৈতিক উপায়ে ভর্তির চেষ্টা বন্ধ হবে বলে আমি বিশ্বাস করি।

বুধবার (১৫ ডিসেম্বর) বিকেলে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

মন্ত্রী বলেন, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের লটারি হবে ১৯ ডিসেম্বর। সেখানে আসন সংখ্যা ৯ লাখ ৪০ হাজার ৮৭৬ জন। অংশ নিচ্ছে ২ হাজার ৯০৭ টি প্রতিষ্ঠান। এর বাইরে যেসব শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে, তারা নিজেরা লটারি করবেন। তবে সেখানে আমাদের প্রতিনিধি উপস্থিত থাকবেন। এগুলো সদর বাদে অন্য উপজেলাগুলোতে।

দীপু মনি বলেন, জাতীয়করণকৃত তবে শিক্ষক-কর্মচারীদের এডহক নিয়োগ না পাওয়া কিছু শিক্ষা প্রতিষ্ঠানও এ কার্যক্রমে সংযুক্ত নেননি। সেখানেও আমাদের প্রতিনিধিদের উপস্থিতিতে লটারি হবে।

এ সময় আরও বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের অতিরিক্ত সচিব ফৌজিয়া জাফরিন ও টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক মো. শাহাবুদ্দিন।

এছাড়া ২০২২ শিক্ষাবর্ষে সরকারি মাধ্যমিক বিদ্যালয়সমূহে ১ম থেকে ৯ম শ্রেণি পর্যন্ত ভর্তির জন্য ডিজিটাল লটারির উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনের মাত্র ৮ মিনিট ৭ সেকেন্ডে পুরো লটারির কার্যক্রম সম্পন্ন হয়েছে। যার মাধ্যমে ৭৫ হাজার ৯৬৯ জন শিক্ষার্থী ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন।

আজ বিকেল ৫টা থেকে http://gsa.teletalk.com.bd এ ওয়েবসাইট থেকে রেজাল্ট পাওয়া যাবে। এছাড়া, টেলিটক নাম্বার থেকে GSA<Space>RESULT<Space>User ID লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠিয়েও ফল জানা যাবে।

 

আরপি/ এমএএইচ-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top