রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


পেঁয়াজের বাজারে স্বস্তির সংবাদ


প্রকাশিত:
৩ নভেম্বর ২০১৯ ০৮:২১

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০৫:১৯

ফাইল ছবি

পেঁয়াজের বাজারে আসছে স্বস্তি। এবার হয়তো সুফল পাবেন দেশবাসী। রাজধানীর পাইকারি বাজারগুলোতে পেঁয়াজের দাম কমা শুরু হয়েছে। গত সপ্তাহের তুলনায় কেজিতে প্রায় ১০ টাকা কমেছে পেঁয়াজের দাম। যদিও খুচরা বাজারে দাম এখনও কমেনি। শনিবার (২ নভেম্বর) রাজধানীতে পেঁয়াজের সবচেয়ে বড় পাইকারি বাজার শ্যামবাজারে পেঁয়াজের দরের এ চিত্র দেখা গেছে।


পাইকারি বাজারের ব্যবসায়ীরা বলছেন, এখন দাম কমতে থাকবে। আগামী কয়েক দিনের মধ্যে পেঁয়াজের দাম কেজিপ্রতি ১০০ টাকার নিচে নেমে আসবে।

মেসার্স নিউ বাণিজ্যালয়ের স্বত্বাধিকারী শহীদুল ইসলাম জানান, পেঁয়াজের আমদানি বাড়ছে। গত বৃহস্পতিবার (৩১ অক্টোবর) দেশি পেঁয়াজ কেজিপ্রতি ১১৫ থেকে ১১৬ টাকায় বিক্রি হয়েছে। আজ (শনিবার) ১০০ থেকে ১০৩ টাকায় বিক্রি হচ্ছে। গত সপ্তাহের তুলনায় দাম কমেছে ১৫ থেকে ১৬ টাকা।

সামনে দাম কমবে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমদানির ওপর নির্ভর করছে পেঁয়াজের দাম বাড়া বা কমা। এ মৌসুমে পেঁয়াজ কেজিপ্রতি সর্বোচ্চ ১১৮ থেকে ১১৯ টাকায় বিক্রি করেছি। অথচ খুচরা বাজারে দাম বেশি।

সকাল থেকেই রাজধানীর বিভিন্ন প্রান্তের ব্যবসায়ীরা এই বাজারে আসছেন পাইকারি দরে পেঁয়াজ কিনতে। ছোট-ছোট পিকআপ ভ্যান, ট্রাক এবং রিক্সায় করে পেঁয়াজ নিয়ে যাচ্ছেন তারা।

নগর বাণিজ্যালয়ের কর্মী আব্দুর রশিদ জানান, দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে কেজিপ্রতি ১০৫ থেকে ১১০ টাকায়। গত সপ্তাহের তুলনায় দাম কমেছে প্রায় ১০ টাকা।

বিভিন্ন আড়ত ঘুরে দেখা গেছে, দেশি ভালো পেঁয়াজ বিক্রি হচ্ছে কেজিপ্রতি ১০৫ থেকে ১১০ টাকায়। বার্মিজ পেঁয়াজও প্রায় সমান দামেই বিক্রি হচ্ছে।

ব্যবসায়ীরা বলছেন, বাজারে যখন পেঁয়াজ নামবে তখন দাম কমে যাবে। গত সপ্তাহের তুলনায় দাম যেহেতু কমেছে, আগামীতে আরও কমবে।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top