রাজশাহী সোমবার, ৬ই ফেব্রুয়ারি ২০২৩, ২৫শে মাঘ ১৪২৯


রাজশাহীর উন্নয়নে ‘আঞ্চলিক উন্নয়ন সংলাপ’ অনুষ্ঠিত


প্রকাশিত:
১৭ জানুয়ারী ২০২০ ০০:৩২

আপডেট:
৬ ফেব্রুয়ারি ২০২৩ ২১:৫৩

মূল বক্তব্য পেশ করেন- অস্ট্রেলিয়ার ডিকিন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সিনিয়র প্রভাষক ড. মোখতারুল ওয়াদুদ।


রাজশাহী অঞ্চলের উন্নয়ন ভাবনা নিয়ে অনুষ্ঠিত হয়েছে ‘আঞ্চলিক উন্নয়ন সংলাপ’। বুধবার বিকেল ৫টার দিকে রাজশাহী নগরীর সিএন্ডবি মোড়ের একটি রেস্টুরেন্টে ইকোনমিক ডেভেলপমেন্ট রিসার্চ অর্গানাইজেশন (ইডিআরও) এর আয়োজন করে।

আঞ্চলিক নিরাপত্তা, চিকিৎসাসেবা, যোগাযোগ ব্যবস্থা, ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন সেক্টরের উন্নয়নের মাধ্যমে কিভাবে রাজশাহী অঞ্চলের অর্থনৈতিক উন্নয়ন ও মানুষের জীবনমান আরও উন্নত করা যায়, সেসকল বিষয় সংলাপে উঠে আসে।

অনুষ্ঠানে মূল বক্তব্য পেশ করেন- অস্ট্রেলিয়ার ডিকিন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সিনিয়র প্রভাষক ড. মোখতারুল ওয়াদুদ। সংলাপে বক্তব্য রাখেন- বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. ফকির আজমল হুদা, রাজশাহী বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. এ. এন. কে নোমান, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রধান ড. নাজমুস সাদেকিন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক মেডিসিন এন্ড টেকনোলজি বিভাগের প্রভাষক ড. আখতার-উজ- জামান, ইকোনমিক ডেভেলপমেন্ট রিসার্চ অর্গানাইজেশনের উপদেষ্টা, লেখক ও ব্যাংকার মাজেদুল হক এবং রাজশাহী কলেজ অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মিজানুল ইসলাম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ও ইকোনমিক ডেভেলপমেন্ট রিসার্চ অর্গানাইজেশনের কার্যনির্বাহী পরিচালক তানজিল হোসেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন রাজশাহী কলেজ ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক আনিসুজ্জামান মানিক ও কলেজের বাংলা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ফাতেমা-তুজ-জোহরা মীম।

অতিথিদের সঙ্গে রাজশাহী কলেজের কিছু শিক্ষার্থী

অনুষ্ঠানে বিভিন্ন সংস্থার প্রতিনিধি, গবেষক, ডাক্তার, শিক্ষক, সাংবাদিক, শিক্ষার্থীসহ নানা পেশার মানুষজন অংশগ্রহণ করেন।

আরপি/ এএন



আপনার মূল্যবান মতামত দিন:

Top