রাজশাহী সোমবার, ৬ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


মেডিকেলের প্রশ্ন ফাঁসের দায়ে ১২ চিকিৎসক গ্রেফতার


প্রকাশিত:
২২ আগস্ট ২০২৩ ১৮:৩১

আপডেট:
২২ আগস্ট ২০২৩ ১৮:৩৫

ছবি: গ্রেফতার আসামিরা

মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে খুলনা থেকে আরও পাঁচ চিকিৎসককে গ্রেফতার করা হয়েছে। এরআগে, সাতজন গ্রেফতারসহ মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় এ নিয়ে ১২ জন চিকিৎসক গ্রেফতার হলেন।

সোমবার (২১ আগস্ট) এ ঘটনায় দায়েরকৃত মামলা তদন্তকারী সংস্থা সিআইডির একটি দল তাদের গ্রেফতার করে।

গ্রেফতার ব্যক্তিরা হলেন- ডা. মো ইউনুসজ্জামান খান তারিম (৪০), ডা. শর্মিষ্ঠা মন্ডল (২৬), ডা. লুইস সৌরভ সরকার (৩০), ডা. নাজিয়া মেহজাবিন তিশা (২৪), ডা. মুসতাহিন হাসান লামিয়া (২৬) তাদের মধ্যে চিকিৎসক শর্মিষ্ঠা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক। অন্যরা বেসরকারি হাসপাতালে রোগী দেখেন।

আরও পড়ুন: আজ ব্রিকস সম্মেলন, সবার নজর দক্ষিণ আফ্রিকায়

ন্যদিকে খুলনার মেডিকেল ভর্তি কোচিং ‘থ্রি ডক্টরস’-এর উপদেষ্টা ডা. মো ইউনুসজ্জামান খান তারিম স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) খুলনা জেলার সাংগঠনিক সম্পাদক ও খুলনা মেডিকেল কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি। তিনি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক বিভাগের সহকারী রেজিস্ট্রার হিসেবে কর্মরত রয়েছেন। প্রায় দেড় যুগ ধরে তিনি মেডিকেল ভর্তি কোচিংয়ের সঙ্গে সম্পৃক্ত।

বিষয়টি নিশ্চিত করেন সিআইডির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল চাকমা।

আরও পড়ুন: রাজশাহীসহ আট বিভাগেই হতে পারে বৃষ্টিপাত

তিনি বলেন, খুলনা থেকে আটক পাঁচ চিকিৎসককে আজ(২১ আগস্ট) আদালতে সোপর্দ করা হয়েছে। এদের মধ্যে দুজনের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ার কথা রয়েছে। বাকিরা জবানবন্দি না দিলে রিমান্ড চাওয়া হবে। এ বিষয় পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।

 

 

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top