রাজশাহী শুক্রবার, ৩০শে সেপ্টেম্বর ২০২২, ১৫ই আশ্বিন ১৪২৯


করোনায় বিয়ের আয়োজন করায় লাখ টাকা জরিমানা


প্রকাশিত:
৩ এপ্রিল ২০২১ ০৪:৫০

আপডেট:
৩ এপ্রিল ২০২১ ০৪:৫২

ছবি: সংগৃহীত

স্বাস্থ্যবিধি না মেনে বিয়ের আয়োজন করায় আয়োজককে ১ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার বিকালে চাঁদপুর শহরের হাজী মহসীন রোডের রসুইঘর চাইনিজ রেস্টুরেন্ট ও পার্টি সেন্টারকে এ জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জ্বল হোসাইন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জ্বল হোসাইন বলেন, ইতোমধ্যে করোনা প্রতিরোধে চাঁদপুরে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তারই ধারাবাহিকতায় জেলা প্রশাসকের নির্দেশে সকাল থেকেই ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। সকালে শহরের কয়েকটি পার্টি সেন্টারে গিয়ে সতর্কতামূলক প্রচারণা করে শেষবারের মতো সতর্ক করে দেয়া হয়েছিল।

তিনি আরও বলেন, বিকাল ৩টার দিকে এসে রসুইঘর নামে পার্টি সেন্টারে গিয়ে দেখলাম তারা কোনো কিছুই মানছে না। প্রায় ২ শতাধিক লোকজন নিয়ে খাওয়া দাওয়ার আয়োজন চলছে। তাই এই পার্টি সেন্টারের মালিক ও অনুষ্ঠান আয়োজনকারীকে দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় উভয়কে ৫০ হাজার টাকা করে মোট ১ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন- রসুইঘর চাইনিজ রেস্টুরেন্ট ও পার্টি সেন্টারের মালিক মিলন ও অনুষ্ঠান আয়োজনকারী ফরিদগঞ্জ উপজেলার দায়ছাড়া গ্রামের শিক্ষক আব্দুল লতিফ।

এদিকে এদিন ভ্রাম্যমাণ আদালতে শহরের বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি না মানায় ৯ জনকে ১ হাজার ৯শ’ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

আরপি/ এসআই-২



আপনার মূল্যবান মতামত দিন:

Top