রাজশাহী মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১


'এনইউ' রচনা প্রতিযোগিতায় দ্বিতীয় রাজশাহী কলেজের সাদিয়া


প্রকাশিত:
১১ ফেব্রুয়ারি ২০২১ ০২:১৫

আপডেট:
১৬ জুলাই ২০২৪ ১২:৩৯

ছবি: রাজশাহী কলেজ শিক্ষার্থী মোছা. সাদিয়া আফরিন

জাতীয় বিশ্ববিদ্যালয় আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকীতে বঙ্গবন্ধুর "অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা" গ্রন্থ শীর্ষক রচনা প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করেছে রাজশাহী কলেজের প্রাণীবিদ্যা বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী মোছা. সাদিয়া আফরিন।

বুধবার (১০ ফেব্রুয়ারি) বিকালে রাজশাহী কলেজ অডিটোরিয়ামে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পক্ষে সাদিয়ার হাতে সনদপত্র ও ৩০ হাজার টাকার চেক তুলে দেন রাজশাহী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান ও অধ্যক্ষ প্রফেসর মোহা আব্দুল খালেক।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর হারুন-অর-রশিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, বিশ্ববিদ্যালয় মজুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহিদুল্লাহ, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের সচিব মো. মাহবুব হোসেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের মহাপরিচালক প্রফেসর সৈয়দ মোঃ গোলাম ফারুক।

এসময় শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষা নীতি প্রণয়ন ও সংস্কারে শিক্ষার মান উন্নয়নে বঙ্গবন্ধু জাতীয় বিশবিদ্যালয় প্রতিষ্ঠা করেন। তার জন্মশতবার্ষিকীতে "অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারে রোজনামচায়" গ্রন্থ দুইটিতে শিক্ষনীয় বিষয়গুলো শিক্ষার্থীরা ধারণ করবে। এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উৎসাহ প্রদানে প্রথমবারের মত চালু করা 'ভাইস-চ্যান্সেলর' এওয়ার্ড সুস্থ ধারার প্রতিযোগিতা সৃষ্টি করবে।

উল্লেখ্য, উক্ত রচনা প্রতিযোগিতায় নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজের আফরাসীম আহমেদ প্রথম ও যৌথ ভাবে টাঙ্গাইল সরকারি কুমুদিনী কলেজের শিলা আক্তার ও চুয়াডাঙ্গা সরকারি কলেজের এসএম দেলোয়ার হোসেন তৃতীয় হয়েছেন।

আরপি/ এসআই-১

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top