রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


বেরোবির প্রশাসনিক ভবনে তালা লাগিয়ে আন্দোলন বিসিএস পরীক্ষায় অংশগ্রহণের আশ্বাস দিলেন ভিসি


প্রকাশিত:
৭ ডিসেম্বর ২০২০ ০০:১৩

আপডেট:
২ মে ২০২৪ ১৮:২৪

ছবি : প্রতিনিধি

স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে পরীক্ষা নেওয়ার দাবীতে প্রশাসনিক ভবনে তালা লাগিয়ে আন্দোলন করছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। রবিবার দুপুর বারোটা থেকে এই আন্দোলন শুরু করেন তারা। বিকাল তিনটায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ অডিও ফোনকলে সংযুক্ত হয়ে সার্কুলার হওয়া ৪৩ তম বিসিএসের পরীক্ষায় অংশগ্রহণ করানোর আশ্বাস দেন।
তিনি বলেন, স্নাতক শেষ বর্ষের শিক্ষার্থীদের যাদের পরীক্ষা আটকে আছে বিসিএস আবেদনের তারিখ শেষ হওয়ার আগেই তাদের পরীক্ষা গ্রহণ করে তাদেরকে বিসিএসে অংশগ্রহণ করার সুযোগ করে দেওয়া হবে। এজন্য প্রতিটি বিভাগে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দেওয়া হবে।
আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষে সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মারুফ ভুঁইয়া বলেন, উপাচার্য স্যার আমাদেরকে পরীক্ষায় অংশগ্রহণের আশ্বাস দিয়েছেন। আমরা তার আশ্বাসে বিকাল তিনটায় আন্দোলন থেকে সরে আসি। আমরা যদি আসন্ন ৪৩ তম বিসিএসে অংশগ্রহণ করতে না পারি তবে পরবর্তিতে আরো কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো।
উল্লেখ্য, পরীক্ষার দাবীতে মানববন্ধনে বাংলা, ইংরেজী, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, পদার্থ, রসায়ন ও ইইই সহ বিভিন্ন বিভাগের প্রায় আড়াই শতাধিক শিক্ষার্থী উপস্থিত হয়েছেন। এর আগে গত ৩০ নভেম্বর করোনাভাইরাস পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে স্নাতক ও স্নাতকোত্তরের শেষ সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা নিতে প্রশাসনের আশ্বাসের সর্বশেষ অবস্থা সম্পর্কে জানাতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রশাসনকে চিঠি দেন সাধারণ শিক্ষার্থীরা।

 

আরপি/টিএস-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top