রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


পরীক্ষা নিতে আশ্বাসের সর্বশেষ অবস্থা জানতে বেরোবি প্রশাসনকে চিঠি


প্রকাশিত:
৩০ নভেম্বর ২০২০ ২১:৫৫

আপডেট:
৩০ নভেম্বর ২০২০ ২১:৫৬

 বেরোবি প্রশাসনকে সাধারণ শিক্ষার্থীদের চিঠি

করোনাভাইরাস পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে স্নাতক ও স্নাতকোত্তরের শেষ সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা নিতে প্রশাসনের আশ্বাসের সর্বশেষ অবস্থা সম্পর্কে জানাতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রশাসনকে চিঠি দিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। আজ সোমবার দুপুরে উপাচার্য দপ্তর এবং প্রক্টর অফিসে এই চিঠি দেন তারা।

সাধারণ শিক্ষার্থীদের চিঠিতে তারা বলেন, স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা গ্রহণের দাবীতে মানবন্ধন ও অবস্থান কর্মসূচী পালনকালে বঙ্গবন্ধু হলের প্রভোস্ট ও বিশ্ববিদ্যালয় মুখপাত্র তাবিউর রহমান প্রধানসহ সহকারী দুইজন প্রক্টর এসে আশ্বাস দিলে আমরা আমাদের কর্মসূচী তুলে নেই। পরে সেদিনই বিশ্ববিদ্যালয় প্রশাসন পরীক্ষা নেওয়ার অনুমতি চেয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে (ইউজিসি) চিঠি দেয়। এরই প্রেক্ষিতে আমরা সর্বশেষ পরিস্থিতি জানতে চাই।

সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে মারুফ ভুঁইয়া বলেন, 'আমরা তাদের আশ্বাসের সর্বশেষ অবস্থা সম্পর্কে জানতে চেয়েছি। যদি তারা এর ব্যবস্থা না নেয় তাহলে আগামী দুইদিন পরে তৃতীয় দিনে আমরা তীব্র আন্দোলনে যাবো'।

চিঠি প্রাপ্তির বিষয়ে উপাচার্যের পিএস আমিনুর রহমান বলেন, 'দুপুরে শিক্ষার্থীরা একটি চিঠি দিয়ে গেছেন। আমরা উপাচার্যকে বিষয়টি অবগত করবো'। এর আগে বিশ্ববিদ্যালয়ে প্রশাসনের পক্ষ থেকে ইউজিসিকে দেওয়া চিঠির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, 'গতকাল আমি ইউজিসিতে ফোন দিয়েছিলাম। তারা আমাদের চিঠি পেয়েছেন বলে সিওর করেছে। এখন তারা (ইউজিসি) এর জবাব দিলেই আমরা ব্যবস্থা নেব'।

উল্লেখ্য, ২৪ অক্টোবর দুুপুরে বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর ফটকের সামনে পার্কের মোড়ে পরীক্ষা নেয়ার দাবিতে ঢাকা-কুড়িগ্রাম-লালমনিরহাট মহাসড়ক অবরোধ শুরু করেন একদল শিক্ষার্থী। পরে প্রশাসনের আশ্বাসে এ অবরোধ তুলে নেয় তারা।

 

আরপি/এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top