রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


আন্দোলনের মুখে ইবি প্রক্টরকে অব্যাহতি


প্রকাশিত:
২৪ সেপ্টেম্বর ২০১৯ ০৫:৫৯

আপডেট:
২ মে ২০২৪ ১৫:৫৫

 ইবি সংবাদদাতা: ছাত্রলীগের তীব্র আন্দোলনের মুখে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানকে অব্যাহতি দেওয়া হয়েছে। তার স্থলে বিশ্ববিদ্যালয়ের বর্তমান ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মনকে সাময়িকভাবে প্রক্টরের দায়িত্ব দিয়েছে  প্রশাসন।

গতকাল রোববার (২২ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী তাকে এ পদে নিয়োগ দেন। জানা যায়, গত শনিবার (২১ সেপ্টেম্বর) প্রক্টর পদে অধ্যাপক ড. মাহবুবর রহমানের যোগদানের পরই তার অপসারণ দাবিতে আন্দোলনে নামেন শাখা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। এরপর গতকাল রোববার দুপুরে বিক্ষোভ মিছিল ও বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা দেন তারা।

এসময় উপাচার্যসহ প্রশাসনকে অবরুদ্ধ করে রাখেন আন্দোলনকারীরা। পরে ছাত্রলীগের সঙ্গে আলোচনায় বসে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আলোচনায় প্রশাসন ছাত্রলীগের কাছে কয়েকদিনের সময় চান। কিন্তু তা না আন্দোলন চালিয়ে যায় তারা। এরপর প্রশাসনিক কর্তাব্যক্তিরা একাধিকবার নিজেদের মধ্যে এবং ছাত্রলীগের সঙ্গে আলোচনা করেন। পরে রাত সাড়ে দশটার দিকে প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানকে অব্যাহতি দেওয়া হয়।

একইসঙ্গে তারস্থলে নতুন প্রক্টর হিসেবে ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মনকে দায়িত্ব দেওয়া হয়। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তিনি একইসঙ্গে প্রক্টর ও ছাত্র উপদেষ্টার দায়িত্ব পালন করবেন। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, ‘বর্তমান পরিস্থিতিতে অধ্যাপক পরেশকে প্রক্টরের দায়িত্ব দেওয়া হয়েছে। ভবিষ্যতে স্থায়ী প্রক্টর নিয়োগ দেওয়া হবে।

 

আরপি/ এএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top