রাজশাহী মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১


রাবিতে গভীর শোক ও শ্রদ্ধায় শোক দিবস পালন


প্রকাশিত:
১৬ আগস্ট ২০২০ ০০:৪৩

আপডেট:
১৬ আগস্ট ২০২০ ০০:৪৬

শোক ও শ্রদ্ধায় শোক দিবস পালন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি)  গভীর শোক ও শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালিত হয়েছে। শনিবার দিবসের শুরুতে সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসনভবনসহ অন্যান্য ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়।

এদিন সকাল সাড়ে ৯ টায় উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান শোক র‌্যালিসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

সেখানে তাঁরা বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করেন। এরপর বিভিন্ন আবাসিক হল, রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, ক্যাম্পাসের স্কুলসমূহ, মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ, রাজশাহী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদসহ অন্যান্য প্রতিষ্ঠান এবং পেশাজীবী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন সেখানে পুষ্পস্তবক অর্পণ করে।

এ দিবস উপলক্ষে সকাল ১০টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে সামাজিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সভার শুরুতে বঙ্গবন্ধুর উপর তথ্যচিত্র প্রদর্শন ও জাতীয় শোক দিবস উপলক্ষে প্রকাশিত ‘মৃত্যুঞ্জয়ী বঙ্গবন্ধু' শীর্ষক প্রকাশনার পাঠ উন্মোচন করা হয়।

জাতীয় শোক দিবস পালন কমিটির সদস্য-সচিব ও প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমানের সঞ্চালনায়, পালন কমিটির সভাপতি উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান প্রধান আলোচক এবং উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা আলোচক হিসেবে উপস্থিত ছিলেন।

এতে স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার প্রফেসর এম এ বারী। সভায় রাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর মো. আশরাফুল ইসলাম খানও বক্তব্য রাখেন।

এছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয় স্কুল ও শেখ রাসেল মডেল স্কুলের শিক্ষার্থীদের জন্য অনলাইনে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অন্যান্য কর্মসূচিতে আরো আছে, বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে কোরআনখানি ও মিলাদ মাহফিল, সন্ধ্যা ৬টায় কেন্দ্রীয় মন্দিরে বিশেষ প্রার্থনা এবং সন্ধায় শহীদ মিনার চত্বরে প্রদীপ প্রজ্বালন।

কর্মসূচীতে কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। 

 

আরপি / এমবি-১০



আপনার মূল্যবান মতামত দিন:

Top