রাজশাহী সোমবার, ১০ই আগস্ট ২০২০, ২৭শে শ্রাবণ ১৪২৭


সুবিধাবঞ্চিতদের মাঝে স্বপ্ন-ফেরি‘র নতুন পোষাক বিতরণ


প্রকাশিত:
২৯ জুলাই ২০২০ ০০:৪৭

আপডেট:
১০ আগস্ট ২০২০ ১১:৩৮

সুবিধাবঞ্চিত শিশুদের নতুন পোষাক পরিয়ে দিচ্ছেন স্বপ্ন-ফেরি‘র সদস্যরা

শিশুদের ঈদ আনন্দ যেন নতুন পোষাকেই; তাইতো সামর্থ্যহীন পরিবারের ও সুবিধাবঞ্চিত শিশুদের ঈদকে কিছুটা আনন্দময় করে তুলতে আবারও এগিয়ে এসেছে স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নফেরি। সংগঠনের উদ্যোমী শিক্ষার্থীরা গত ঈদের ন্যায় এই ঈদেও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণের উদ্যোগ নিয়েছে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (২৭ জুলাই) স্বপ্নফেরি‘র রাজশাহী কলেজ শাখা সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ করেছে। এদিন রাজশাহীর তালাইমারী, ভদ্রা, সাহেববাজার ও রেল-স্টেশন এলাকায় সুবিধাবঞ্চিত ৫০ জনের বেশি শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ করা হয়।

ঈদের আগে সংগঠনের অন্যান্য শাখার পক্ষ থেকে আরও নতুন পোষাক বিতরণ করা হবে বলে জানানো হয়েছে। কার্যক্রম অব্যাহত থাকবে ঈদের আগের দিন পর্যন্ত।

সুবিধাবঞ্চিত শিশুদের নতুন পোষাক পরিয়ে দিচ্ছেন স্বপ্নফেরি‘র সদস্যরা

জানতে চাইলে স্বপ্নফেরি’র রাজশাহী কলেজ শাখার যুগ্ম-আহ্বায়ক সাদিকা নওরিন রাজশাহী পোস্ট‘কে বলেন, ক্ষুদ্র ক্ষুদ্র দান হয়ে উঠুক হাজারো মুখের উজ্বল হাসি, তৈরি হোক সুন্দর এক ভবিষ্যৎ- এটাই আমাদের প্রচেষ্টা। করুণা নয়; সহানুভূতি ও ভালোবাসা দিয়ে একটি সুন্দর ও বৈষম্যহীন সমাজ গঠনে কাজ করাই আমাদের লক্ষ্য।

সংগঠনটির প্রতিষ্ঠাতা ও সভাপতি খাইরুল ইসলাম দুখু রাজশাহী পোস্ট‘কে বলেন, স্বপ্নফেরি প্রতিষ্ঠার পর থেকেই উদ্যোমী তরুণদের সহযোগিতায় মানবতার সেবায় কাজ করে যাচ্ছে। করোনা দুর্যোগে বিভিন্ন সময়ে ত্রাণ বিতরণ করা হয়েছে। গত ঈদেও এমন কর্মসূচি ছিল। এরই ধারাবাহিকতায় ঈদের পোষাক বিতরণের মাধ্যমে সুবিধাবঞ্চিত শিশু ও দুস্থদের ঈদ আনন্দে সামিল হওয়ার চেষ্টা করেছি আমরা।

প্রসঙ্গত, এই বছরের ১৫ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নফেরি। প্রতিষ্ঠার পর থেকেই মানবতার সেবায় সক্রিয় ছিল সংগঠনটি। করোনার মহামারীর শুরু থেকেই সংগঠনের বিভিন্ন শাখার উদ্যোমী তরুণরা রাজশাহীসহ বিভিন্ন অঞ্চলে অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ, ঈদ-উল-ফিতরে লাচ্ছা-সেমাই ও অন্যান্য ঈদ সামগ্রী বিতরণ, শিশুদের মাঝে নতুন পোষাক বিতরণ, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও অন্যান্য সুরক্ষা উপকরণ বিতরণ, বৃক্ষরোপণ ও বিতরণ, শিক্ষা সামগ্রী বিতরণ, বৃত্তি প্রদান, ভাসমান স্কুলের মাধ্যমে শিক্ষা প্রদান-সহ নানারকম সেবামূলক কাজ করে আসছে।

আরপি/ এএন




আপনার মূল্যবান মতামত দিন:

Top